বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

এবার হামলা হলে প্রতিরোধের ঘোষণা নাসিমের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৯:১৯ পিএম

শেয়ার করুন:

এবার হামলা হলে প্রতিরোধের ঘোষণা নাসিমের

বিএনপি পুনর্গঠনের দাবি করা কামরুল হাসান নাসিম আবারও নিজের অনুসারীদের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অভিমুখে পাঠাচ্ছেন। ২০১৫ সালে তার এই যাত্রা শুরু হওয়ার পর থেকে দফায় দফায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হামলার মুখে পড়তে হয়েছে। তবে এখন থেকে আর মার খাওয়া নয়, পাল্টা জবাব দিতে চান নাসিম।

সবশেষ গত ২৬ নভেম্বর নাসিমের অনুসারীদের ধাওয়া দেয় বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। এর মধ্যেই মঙ্গলবার (২৯ নভেম্বর) আবারও নয়াপল্টনে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তবে হামলা হলে এবার প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন কামরুল হাসান নাসিম। ঢাকা মেইলকে তিনি বলেন, মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ২টার মধ্যে আমাদের নেতাকর্মীরা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের অভিমুখে মিছিল নিয়ে যাবে। এবারেরও ইস্যু বিএনপিকে পুনর্গঠন।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: শেষমেশ সোহরাওয়ার্দীতেই ছুটতে হবে বিএনপিকে

এদিকে, সোমবার (২৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নাসিম বলেন, ‘শনিবার (২৬ নভেম্বর) নয়াপল্টন গেলে আবারও আমাদের ওপর হামলা করা হয়েছে। এমতাবস্থায় ২৯ নভেম্বর আমরা প্রথমবারের মতো প্রতিরোধের ভাষায় জবাব দেব। অনেক তো মার খাওয়া হলো, এবার প্রতিরোধে যাওয়া যাক।’

নাসিম বলেন, ‘বিএনপি পুনর্গঠন করার রাজনৈতিক উদ্যোগ ছিল ও আছে। এমন অভিনব রাজনৈতিক লড়াইটি করার বয়স প্রায় আট বছর। বলেছিলাম বিএনপির ৫টি অসুখ হয়েছে। অসুখ সারাতে হবে। আমি সামান্য ওষুধওয়ালা। সে লক্ষ্যে ২০১৫ সালে প্রায় ত্রিশটি কর্মসূচি শেষ করার পর ওই বছরের ২৬ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী জনতার নিম্ন আদালত বসাতে সক্ষম হই।

>> আরও পড়ুন: ক্ষমতায় গেলে মেঘনা নয়, কুমিল্লা নামে বিভাগ


বিজ্ঞাপন


সেই প্রতীকী আদালতে নিজে বাদী হিসাবে ছিলেন জানিয়ে তিনি বলেন, ‘বিবাদী হিসাবে নির্দিষ্ট সেই পাঁচটি অসুখকে দাঁড় করানো হয়েছিল। এমন প্রেক্ষিতে ওই বছরের ২৬ নভেম্বর প্রতীকী আদালতে আমি উপস্থিত জাতীয়তাবাদী জনতার কাছে দুইটা রায় চাই। এক, দলের গঠনতন্ত্র স্থগিত করা হোক। দুই, একটি ক্রেডিবল কাউন্সিল করার জন্য দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালত বসতে হবে। তখন বিচারক হিসাবে থাকা জনতা আমার পক্ষে রায় দেয়। তখন আমি দলের পক্ষ থেকে দলীয় বিপ্লব করা হবে বলে ঘোষণা করি।’

কামরুল হাসান নাসিমের দাবি ওই ঘোষণার পর ২০১৬ সালের ২ জানুয়ারি, ১৭ জানুয়ারি, ১৭ মে ও ৫ সেপ্টেম্বর তার কর্মীরা নয়াপল্টন কার্যালয়ের সামনে যাওয়ার চেষ্টা করে। তবে প্রতিবারই তারা মামলার মুখে পড়ে। যদিও বারবার হামলা হলেও বিএনপির পুনর্গঠনের উদ্যোগ থেকে পিছপা হবেন না বলেও জানিয়েছেন নাসিম।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর