বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেবর-ভাবির দেড় ঘণ্টার বৈঠকে বরফ গলেছে কি?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০১:৪১ পিএম

শেয়ার করুন:

দেবর-ভাবির দেড় ঘণ্টার বৈঠকে বরফ গলেছে কি?
ফাইল ছবি

সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টিতে গত কয়েক মাস ধরেই চলছে দেবর-ভাবির দ্বন্দ্ব। দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে চেয়ারম্যান জি এম কাদেরের এই দ্বন্দ্বে আবার ভাঙনের মুখে পড়লেও শেষ পর্যন্ত রক্ষা পায় জাতীয় পার্টি। এবার দেবর-ভাবি একসঙ্গে বসলেন। প্রায় দেড় ঘণ্টা তাদের মধ্যে আলোচনা হলো দলের নানা বিষয়ে। তবে বরফ গলেছে কি না সেই বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে রাজধানীর হোটেল ওয়েস্টিনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় শুরু হয়ে বৈঠক চলে সাড়ে ১১টা পর্যন্ত।


বিজ্ঞাপন


বৈঠকে রওশন এরশাদ ও জি এম কাদের ছাড়াও উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা ও প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু। রওশন এরশাদের সঙ্গে তার ছেলে সাদ এরশাদ এমপিও বৈঠকের সময় উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে শফিকুল ইসলাম সেন্টু সাংবাদিকদের জানান, দলের দুই শীর্ষ নেতা সার্বিক বিষয়ে সমঝোতায় পৌঁছেছেন। তাদের মধ্যে আর কোনো ভুল বোঝাবুঝি নেই বলেও দাবি করেন এই জাপা নেতা।

আরও পড়ুন: জাপা চেয়ারম্যানের দায়িত্ব পালনে বাধা কাটল জি এম কাদেরের

এদিকে এমপি বাবলা সাংবাদিকদের বলেন, এটা দেবর ভাবির বৈঠক। অত্যন্ত আন্তরিক ও সৌজন্যমূলক কথাবার্তা হয়েছে। রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন জি এম কাদের। রওশন এরশাদ জিএম কাদেরকে বলেছেন, ভালোভাবে দল চালাও। তোমার প্রতি আমার দোয়া ও বিশ্বাস আছে। আমি পাশে আছি। সবকিছু ঠিক হয়ে যাবে।


বিজ্ঞাপন


থাইল্যান্ডের ব্যাংককে প্রায় পাঁচ মাস চিকিৎসা শেষে গত রোববার (২৭ নভেম্বর) দেশে ফিরেন রওশন এরশাদ। বিদেশে অবস্থানকালে তার অনুসারী নেতারা দলের কাউন্সিলও ডাকেন। জি এম কাদেরপন্থীদের সঙ্গে তাদের বিরোধী প্রকাশ্যে চলে আসে। এক পর্যায়ে জি এম কাদেরপন্থীরা রওশন এরশাদকে বাদ দিয়ে জি এম কাদেরকে সংসদের বিরোধী দলীয় নেতা করার দাবিও তুলেন।

yyy
রংপুর সিটি নির্বাচনে জি এম কাদেরের বাছাই করা প্রার্থীর হাতে মনোনয়নপত্র তুলে দেন রওশন এরশাদ। ছবি: সংগৃহীত

নানা গুঞ্জনের মধ্যে লম্বা সময় চিকিৎসা নিয়ে দেশে ফেরার পর দলের মধ্যে ঐক্য গড়ে তুলতে সবাইকে নিয়ে কাজ করার কথা জানান রওশন এরশাদ। দলে ঐক্য ধরে রাখতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের সঙ্গে বৈঠকে বসারও কথা বলেন তিনি।

আরও পড়ুন: রংপুরে জিএম কাদের বলয়ের প্রার্থীতেই আস্থা রওশনের

গুঞ্জন ছিল ঢাকায় ফিরে জিএম কাদেরের মনোনীত রংপুর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী বদলের ঘোষণা দেবেন। কিন্তু রওশন সেদিকে না গিয়ে মোস্তাফিজুর রহমান মোস্তফার নামই ঘোষণা দেন।

রওশন এরশাদ ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অধিবেশন শেষে দ্বিতীয় দফায় গত ৫ জুলাই চিকিৎসার উদ্দেশে থাইল্যান্ডে যান। প্রায় পাঁচ মাস চিকিৎসা শেষে অনেকটা সুস্থ হয়ে দেশে ফিরেন তিনি।

এর আগে গত বছরের ১৪ আগস্ট বার্ধক্যজনিত নানা রোগে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে টানা ৭৫ দিন চিকিৎসাধীন থাকেন তিনি।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর