রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

এবারও রংপুরে জাপার প্রার্থী মেয়র মোস্তফা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

এবারও রংপুরে জাপার প্রার্থী মেয়র মোস্তফা
মোস্তাফিজার রহমান মোস্তফা: ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দ্বিতীয়বারের মতো জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি নগরবাসীর কাছে দোয়া চেয়েছেন।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলের চেয়ারম্যানের পক্ষে মহাসচিব মজিবুল হক চুন্নু মনোনয়নপত্র দেন। মোস্তফার পক্ষে পার্টির ভাইস চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এসএম ইয়াসির মনোনয়নপত্র গ্রহণ করেন।


বিজ্ঞাপন


মনোনয়ন পাওয়ার বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এসএম ইয়াসির। তিনি বলেন, রংপুরে একাধিক সভা-সমাবেশে পার্টির চেয়ারম্যান বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিলেন। সর্বশেষ গত ২৫ অক্টোবরও রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠিত মহানগর জাপার সম্মেলনে মোস্তফাকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। তবে রোববার (১৩ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে প্রার্থী যাচাই-বাছাই শেষে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোস্তাফিজার রহমান মোস্তফা চূড়ান্তভাবে প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়।

আরও পড়ুন: রংপুর সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল, থাকবে সিসি ক্যামেরা

এদিকে মনোনয়ন পেয়ে রংপুরকে স্বপ্নের নগরী হিসেবে গড়তে নগরবাসীর দোয়া, ভালোবাসা ও সহযোগিতা চেয়েছেন মোস্তাফিজার রহমান মোস্তফা। সেই সাথে দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ffa


বিজ্ঞাপন


মেয়র বলেন, সাধারণ মানুষ জাতীয় পার্টিকে ভালোবাসে, আমাকে ভালোবাসে। আশা করছি, যদি ভোটের পরিবেশ নষ্ট না করা হয়, প্রশাসন নিরপেক্ষ হয়ে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করে, বিজয় আমাদের শতভাগ নিশ্চিত।

আরও পড়ুন: রংপুরে নৌকার প্রার্থী চায় আওয়ামী লীগ

২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। ওই বছরের ২০ ডিসেম্বর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম নগরপিতা হিসেবে নির্বাচিত হন। তবে দ্বিতীয় মেয়াদে ২০১৭ সালের ২১ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটিতে তৃতীয়বারের মতো ভোটগ্রহণ হবে। নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরদিন ৯ ডিসেম্বর।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর