রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

‘ক্ষমতায় থেকে বিএনপি উন্নয়ন করেনি, লুটপাটে ব্যস্ত ছিল’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৫:৫২ পিএম

শেয়ার করুন:

‘ক্ষমতায় থেকে বিএনপি উন্নয়ন করেনি, লুটপাটে ব্যস্ত ছিল’

ক্ষমতায় থাকাকালীন বিএনপি দেশের উন্নয়ন করেনি, তারা লুটপাটে ব্যস্ত ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১১ নভেম্বর) যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত যুব সমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


আওয়ামী সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা মুজিববর্ষে ৩৫ লাখ মানুষকে ঘর করে দিয়েছি। সেই সঙ্গে তাদের জীবন-জীবিকার ব্যবস্থাও করে দিয়েছি। করোনা মহামারিকালে বিনা পয়সায় ভ্যাকসিন-টেস্ট করার ব্যবস্থা করেছি। অনেক উন্নত দেশও এটা করতে পারেনি।

>> আরও পড়ুন: তারুণ্যকে কাজে লাগিয়ে সমৃদ্ধ দেশ গড়তে চায় আ.লীগ

প্রধানমন্ত্রী বলেন, যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে। দেশে এগিয়ে যাচ্ছে, যাবে। যারা উন্নয়ন না দেখে আওয়ামী লীগের সমালোচনা করেন তাদের কিছুই বলার নেই।

বিএনপির কড়া সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, যাদের নেতা খুন ও অর্থপাচার মামলায় সাজাপ্রাপ্ত তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা মানায় না।

বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে, বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না। তার জন্য আমাদের এখন থেকে প্রস্তুতি নিতে হবে।

Jubo Leagueসরকারপ্রধান বলেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি। দেশ গড়ার কাজে মনোযোগী হতে হবে। যুবলীগ উন্নত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের প্রতিটি আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছে যুবলীগ। যুবক থাকলে কাজ করার অনেক সুবিধা। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবদের সম্পৃক্ত করতে যুবলীগ গঠনের উদ্যোগ নেওয়া হয়েছিল। তরুণরাই পারে দেশকে গড়ে তুলতে।

দেশের রিজার্ভ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিভিন্ন উন্নয়ন প্রকল্পে রিজার্ভের টাকা ধার দেওয়ায় দেশের টাকা দেশেই থেকেছে। সেই ধারের সুদ দেশই পেয়েছে, যাতে দেশের লাভ হয়েছে। এভাবে রিজার্ভের টাকা দেশ ও জনগণের কল্যাণে ব্যবহার করা হয়েছে।’

যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, দেশের সেবা করতে হবে, মানুষের সেবা করতে হবে। প্রত্যেক নেতাকর্মীকে বলব- নিজের গ্রামে যান, নিজের জমি চাষ করেন। অন্যের জমিতে যাতে উৎপাদন হয় তা নিশ্চিত করতে হবে। যে কোনো চাষ, সবজি, গাছপালা লাগাতে হবে। এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে।

>> আরও পড়ুন: যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে

Jubo Leagueক্ষমতায় থাকাকালে বিএনপি হত্যা করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অনেকে নাকি আমাদের উন্নয়ন চোখে দেখে না। চোখ থাকতে অন্ধ হলে দেখবে কি করে? আমরা কত যুবকের কর্মসংস্থান তৈরি করেছি। আর জিয়াউর রহমান ও খালেদা জিয়া? সবই তো একই ইতিহাস। হাজার হাজার যুব নেতাদের হত্যা করেছেন।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় যুব সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক প্রমুখ বক্তব্য রাখেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর