বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় দেশ: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৩ পিএম

শেয়ার করুন:

পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় দেশ: কর্নেল অলি

স্বাধীনতার পর বাংলাদেশ বর্তমানে সবচেয়ে খারাপ ও সংকটময় অবস্থায় আছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল অলি আহমদ।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে দলীয় আয়োজনে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


লিবারেল ডেমোক্রেটিক পার্টির এই নেতা বলেন, দেশের বর্তমান রাজনীতিবিদরা নিজের ধর্মে বিশ্বাস করে না। মানুষের প্রতি তাদের যে দায়িত্ববোধ, সেটি তারা পালন করছেন না। মিথ্যা কথা বলা তাদের নিত্যদিনের ঘটনা। যার করুণ পরিণতি- দেশের এই অবস্থা।

কর্নেল অলি আহমদ বলেন, রাজনীতি সঠিক পথে নেই বলে অর্থনীতিও সঠিকভাবে পথে নেই। দেশে এখন কেয়ারটেকার সরকার দিলেও কোনো রাজনৈতিক দল সঠিকভাবে জিতে আসতে পারবে না।

২০০৯ সালের পর থেকে সরকার মানুষের মত প্রকাশের অধিকার ও মৌলিক অধিকার নিয়ন্ত্রণ শুরু করেছে বলে অভিযোগ করে তিনি বলেন, ‘শেখ মুজিব বাকশাল কায়েম করেছে সংসদে বসে, আর বর্তমান সরকার কোথাও না বসে বাকশাল কায়েম করেছে। আজকে পুলিশের অনুমতি ছাড়া কোনো প্রোগ্রাম করা যায় না। পুলিশ যেভাবে বলে সেভাবে চলতে হচ্ছে।’


বিজ্ঞাপন


Meetingআরও পড়ুন: নির্বাচন কমিশন যতই রোডম্যাপ করুক, কাজে আসবে না: ফখরুল

কর্নেল অলি বলেন, ‘প্রধানমন্ত্রী ভারতে গিয়ে আদানির সঙ্গে কয়েকটা চুক্তি করে এলেন, এটা দিয়ে নাকি কয়েকটা পদ্মা সেতু এবং কয়েকটা ট‌্যানেল বানানো যাবে। তাহলে আদানিকে কি দিয়ে আসলেন? দেশটা আদানির কাছে বিক্রি করে দিয়ে আসলেন।’

সভায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সঞ্চালনায় অন্যদের মধ্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধানসহ এলডিপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর