বুধবার, ১ মে, ২০২৪, ঢাকা

নির্বাচন কমিশন যতই রোডম্যাপ করুক, কাজে আসবে না: ফখরুল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৪ পিএম

শেয়ার করুন:

নির্বাচন কমিশন যতই রোডম্যাপ করুক, কাজে আসবে না: ফখরুল

শেখ হাসিনা সরকারের অধিনে আমরা কোনো নির্বাচনে অংশ গ্রহণ করব না মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন যতই রোড ম্যাপ করুক না কেন তা কোনো কাজেই আসবে না। কারণ নির্বাচনকালিন সময়ে তত্ত্বাবধায়ক ও নিরপেক্ষ সরকার ছাড়া এদেশের মানুষ কোনো নির্বাচন গ্রহণ করবে না। কারণ ওই নির্বাচন কখনো সুষ্ঠু হবে না। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকাল সোয় ৫টায় ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবেনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 


বিজ্ঞাপন


ফখরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের  রোড ম্যাপ নিয়ে কোনো কথা ও প্রশ্ন হতে পারে না। কারণ আমরা এই নির্বাচন কমিশনকেই মানি না। 

প্রধানমন্ত্রীর ভারত সফরের সমালচনা করে ফখরুল বলেন, ভারত সফরে গিয়ে প্রধানমন্ত্রী কিছুই নিয়ে আসতে পারেননি। আমরা যেটা আশা করেছিলাম তিস্তার পানি বণ্টন, সীমান্তে হত্যা রোধ, ট্রেড ব্যালেন্স যেটা ভারসাম্যহীন হয়ে আছে এ ধরণের প্রধান প্রধান সমস্যাগুলো দূর করা। কিন্তু তার একটাও হয়নি। এমনকি তিনি প্রেস কনফারেন্সেও সুস্পষ্টভাবে বলেননি যে তিনি বাংলাদেশের মানুষের জন্য ভারতে কাছ থেকে কি কি নিয়ে এসেছেন। 
  
আসন্ন নির্বাচন নিয়ে বিএনপির এই শীর্ষ নেতা আরও বলেন, সুস্পষ্টভাবে বলে আসছি ও বলছি আওয়ামী লীগের নেতৃীত্বে কোন সরকার থাকলে আমরা নির্বাচনে অংশগ্রহণ করব না।  

এছাড়াও জামায়াত ইসলামের প্রার্থিতা ঘোষণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কে প্রার্থিতা দিল আর কে দিল না তাতে আমাদের কোন ইন্টারেস্ট নেই। আমাদের ইন্টারেস্ট একটাই সরকার পরিবর্তন করতে হবে ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে হবে। 

জামায়াত ২০ দলীয় জোটে থাকলেও প্রার্থিতা ঘোষণার বিষয়টি তারা সেভাবে দেখছে না বলেন মন্তব্য করে ফখরুল বলেন, আমরা সবাই যুগপথ আন্দোলন করছি ও করব। আমরা প্রায় ৩৫টির মতো রাজনৈতিক দলের সাথে কথা বলে একমত হয়েছি যে আমরা যুগপথ আন্দোলন করব। আমরা আরও কথা বলছি ও আহ্বান জানাচ্ছি যে আসেন আমরা সবাই একসাথে এই স্বৈরাচারি পতন ঘটাই। 


বিজ্ঞাপন


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিএনপির কোন নেতা নেই তার এমন মন্তব্যে মির্জা ফখরুল বলেন, বিএনপির নেতা আছে বলেই এই সরকার বিএনপিকে এতো ভয় পায়। বিএনপির নেতা আছে বলেই আজ বিএনপি উঠে দাঁড়াচ্ছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি সু-সংগঠিত হচ্ছে। সেই সাথে আগামীতে তত্ববধায়ক সরকারের যে আন্দোলন সেই আন্দোলনে তারেক রহমানের নেতৃত্বেই বিএনপি সেই আন্দোলনকে সফল করবে।

ঠাকুরগাঁওয়ের রুহিয়া বিএনপির নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দলটির মহাসচিব বলেন, আওয়ামী লীগ সন্ত্রাসী দল। সন্ত্রাসী করেই তারা ক্ষমতায় টিকে আছে। আওয়ামী লীগ যে সন্ত্রাসী দল এটার প্রমান ঠাকুরগাঁওয়ের রুহিয়ার ঘটনা।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর