শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান তারেক রহমানের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২৪, ১২:৪৯ পিএম

শেয়ার করুন:

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান তারেক রহমানের

দেশে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অন্তর্বর্তীকালীন সরকার ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বুধবার রাতে নিজের ফেসবুক পেজে এক পোস্টে এ আহ্বান জানান তিনি।

তারেক রহমান বলেন, ‘বাংলাদেশের পূর্ব এবং দক্ষিণপূর্বের চার জেলা ভয়াবহ বন্যায় বিপর্যস্ত। হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যাদুর্গত পরিবারগুলোর পাশে দাঁড়াতে সরকারকে আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি আশ্রয়হীনদের আশ্রয়, খাবারসহ অন্যান্য আনুষঙ্গিক সহায়তা দিতে। বিপদের এই সময়ে আমাদের অবশ্যই একে অপরের পাশে থাকতে হবে।’


বিজ্ঞাপন


ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে দেশের আট জেলা বন্যা কবলিত হয়েছে। বন্যা আরও বিস্তৃত হতে পারে। ইতোমধ্যে ফেনী, নোয়াখালী, কুমিল্লা, খাগড়াছড়ি, হবিগঞ্জ, মৌলভীবাজারসহ বিভিন্ন এলাকায় রাস্তাঘাট ডুবে গেছে। বাড়িঘর প্লাবিত হয়ে চরম দুর্ভোগে পড়েছেন লাখো মানুষ। 

মঙ্গলবার রাত থেকে পাহাড়ি ঢলে ফেনীর পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়ায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমন অবস্থায় মানবেতর জীবন কাটাচ্ছেন এসব জেলার মানুষ।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর