রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

আমরা কাউকে দাওয়াত করিনি, লু’র সফর প্রসঙ্গে কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৪, ১২:৫১ পিএম

শেয়ার করুন:

আমরা কাউকে দাওয়াত করিনি, লু’র সফর প্রসঙ্গে কাদের
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর বাংলাদেশ সফর নিয়ে মাতামাতি কেন এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘তিনি (ডোনাল্ড লু) কোনো মন্ত্রীও নন, তাকে নিয়ে এত মাতামাতি কেন? তাদের (যুক্তরাষ্ট্রের) অ্যাজেন্ডা আছে। সেসব নিয়ে এসেছেন। সেগুলো নিয়ে আলাপ আলোচনা হবে। আমরা কাউকে দাওয়াত করে ডাকিনি।’


বিজ্ঞাপন


আরও পড়ুন

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ের নিজ দফতরে সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দুই দিনের সফরে মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু। গত জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুক্তরাষ্ট্রের বড় কোনো কর্মকর্তা বাংলাদেশ সফরে আসেনি। সেক্ষেত্রে ডোনাল্ড লুর সফরটি হবে উচ্চ পর্যায়ের প্রথম সফর।

আরও পড়ুন

আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপিকে আবারও পালাতে হবে: কাদের

ডোনাল্ড লুর সফর প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা দাওয়াত করে কাউকে আনিনি, তাদের এজেন্ডা আছে। তারা সেসব নিয়ে ঢাকায় এসেছে।

আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে তাদের কি আছে, তারাই ভালো জানে। ওপরে ওপরে বিএনপি তাদের পাত্তা দেয় না বললেও, তলে তলে বিএনপি কি করে তারাই ভালো জানে। আমরা কোনো ভিসানীতি ও নিষেধাজ্ঞার পরোয়া করি না।

আরও পড়ুন

বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে এমন পরিস্থিতি নেই: কাদের

ঢাকা সফরে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে দেখা করবেন ডোনাল্ড লু।

দ্বিপক্ষীয় বৈঠক করবেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। এছাড়া নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর