মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপিকে আবারও পালাতে হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০২৪, ০১:৫৯ পিএম

শেয়ার করুন:

আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপিকে আবারও পালাতে হবে: কাদের
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপি পালানোর পথ পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি যদি আবারও জ্বালাও-পোড়াও করে তবে উদ্ভূত পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১৩ মে) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী।


বিজ্ঞাপন


আরও পড়ুন

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচনসহ নানা দাবিতে আন্দোলন করে আসা বিএনপি গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ডেকেছিল। সমাবেশের আগে দলটির পক্ষ থেকে নানা হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। কিন্তু সমাবেশ শুরুর কিছু সময় পরই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। এতে মুহুর্তের মধ্যেই সমাবেশ পণ্ড হয়ে যায়। এরপর বিএনপিকে অংশ না নিলে তাদের ছাড়াই দ্বাদশ সংসদ নির্বাচন হয়। নির্বাচন আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্টতা পেয়ে আবারও সরকার গঠন করে।

বিএনপির নতুন করে আন্দোলন প্রসঙ্গে আজ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ধানমন্ডিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের বিএনপিকে নিশ্চিহ্ন করার দরকার নেই। সরকারেরও দরকার নেই। গত ২৮ অক্টোবর বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দিয়েছে, আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। সেদিনও দেখলাম পল্টন ময়দান থেকে একে একে দৌড়াতে দৌড়াতে অলিগলি কোথায় দিয়ে যে পালিয়েছে, কেউ চিন্তাও করেনি।

আরও পড়ুন

বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে এমন পরিস্থিতি নেই: কাদের

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। যদি তারা আবারও জ্বালাও-পোড়াও করে, তবে উদ্ভূত পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপিকে আবারও পালাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের ইতিহাসে পালিয়ে যাওয়ার কোনো রেকর্ড নেই। ২০০৭ সালে আর রাজনীতি করব না এই মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে গেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাদের মূল নেতা পালিয়ে আছে।

আরও পড়ুন

জনগণের শক্তিতেই টিকে আছি, ভারতের দয়ায় নয়: কাদের

সেতুমন্ত্রী বলেন, তারা (বিএনপি) যদি রাজনৈতিকভাবে এগোতে চায় তাহলে আমরাও রাজনৈতিকভাবেই মোকাবিলা করব। তারা যদি আবারও সন্ত্রাস করে তাহলে আমরাও সেভাবেই মোকাবিলা করব। আগে থেকে এনিয়ে কিছু বলতে চাই না।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক গোলাপ, উপ দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর