রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

সুন্দরবনে আগুন লাগা নিয়ে প্রশ্ন সালামের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০৪:২১ পিএম

শেয়ার করুন:

সুন্দরবনে আগুন লাগা নিয়ে প্রশ্ন সালামের

গতকাল হঠাৎ করে সুন্দরবনে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখনও আগুন নেভানো সম্ভব হয়নি। এই আগুন লাগার নিয়ে নানা প্রশ্নের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, সুন্দরবনে কখনও শুনিনি আগুন লেগেছে। কে আগুন লাগিয়েছে, জানতে চাই।

সারাদেশে চলমান তীব্র তাপদাহে অতিষ্ঠ শ্রমজীবী মানুষের মাঝে রোববার (৫ মে) বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পানি বিতরণ কর্মসূচির আয়োজন করে মৎস্যজীবি দল-ঢাকা মহানগর দক্ষিণ।

দেশ পরিচালনায় আওয়ামী লীগ ব্যর্থ এমন দাবি করে আব্দুস সালাম বলেন, দেশ পরিচালনায় ব্যর্থ আওয়ামী লীগ। আমরা চাই, একটা সুষ্ঠু নির্বাচন। সংসদের কি জনপ্রতিনিধি আছে? মানুষ ভোট দিতে পারেনি, এটা কি মিথ্যা কথা, গরমে মানুষ নাজেহাল, এটা কি মিথ্যা কথা? সড়কে মানুষ মরছে দুর্ঘটনায়।

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কঠোর সমালোচনা করে তিনি বলেন, উনি বলেন, কেউ সরকারের সমালোচনা করতে পারবে না। বিদ্যুৎ বিভাগে ইনডেমনিটি দেওয়া হয়েছে। ওদেরকে বাঁচার জন্য। কেউ কোর্ট এ যেতে পারবে না, কেউ কথা বলতে পারবে। ওরা চুরি করছে।

আরও পড়ুন

উপজেলা নির্বাচনও ডামি, বর্জনের আহ্বান রিজভীর

তিনি বলেন, সরকারের আত্মীয়-স্বজনরা ব্যাংক লুটপাট করেছে, আর ওরা বিএনপির সমালোচনা করে। ওরা বলে বিএনপি নাকি গণতন্ত্র চায় না।

এ দেশের গণতন্ত্রকে বাঁচাতে আওয়ামী লীগকে হটানোর বিকল্প নেই দাবি করে তিনি বলেন, ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। কেন করেছে? সাংবাদিকরা যাতে লুটপাটের খবর না দিতে পারে, তাই এ কাজ করেছেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনার বিকল্প এ দেশের জনগণ, রিকশাওয়ালারা নির্ধারণ করবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতা কে? আমরা বলতে চাই, শেখ হাসিনার পরে আওয়ামী লীগের নেতা কে? সেটির খোঁজ নাই। আর বিএনপি নিয়ে কথা বলেন। নিজের ঘরের খোঁজ রাখেন।

মহানগর দক্ষিণ মৎস্যজীবি দলের আহ্বায়ক শাহ আলমের সভাপতিত্বে ও কে এম সোহেল রানার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মৎসজীবী দলের যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, তারিকুল ইসলাম মধু, সদস্য ইব্রাহিম চৌধুরী, ফজলে কাদের সোহেল, মহানগর উত্তরের আহবায়ক আমির হোসেন আমিরসহ প্রমুখ।

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর