রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

সস্ত্রীক ওমরাহ করলেন ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০৩:০২ পিএম

শেয়ার করুন:

সস্ত্রীক ওমরাহ করলেন ফখরুল
ছবি: সংগৃহীত

সস্ত্রীক পবিত্র ওমরাহ পালন করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৪ মে) এশার নামাজের পর বিএনপি মহাসচিব ও তার সহধর্মিণী রাহাত আরা বেগম ওমরা পালন করেন বলে জানিয়েছেন মক্কা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ।

বিএনপির এই নেতা বলেন, ‘মহাসচিব স্যার শনিবার এশার নামাজের পর ওমরা পালন করেন। ওমরাহ পালনের যেসব আনুষ্ঠানিকতা আছে যেমন তওয়াফ করা, সাফা-মারওয়ায় সায়ি প্রভৃতি কাজ সম্পন্ন করেছেন। পরে তারা মসজিদুল হারামে নামাজ আদায় করেন।’


বিজ্ঞাপন


আবুল কালাম আজাদ জানান, বিএনপি মহাসচিব ওমরাহ পালন শেষে বাংলাদেশ ও দেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের লাখ লাখ নেতাকর্মীরা জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে রহমত চেয়ে দোয়া করেন।

মক্কা বিএনপির নেতা বলেন, ‘আজ (রোববার) তারা মক্কায় আছেন। সেখানকার বিভিন্ন ঐতিহাসিক স্থান যেমন আরাফাতের ময়দান, মিনা-মুজদালিফা, জাবালে সাওর, জাবালে রহমত, জাবালে নূর, মসজিদে নামিরা, মক্কা জাদুঘর, জান্নাতুল মোয়াল্লা প্রভৃতি ঐতিহাসিক স্থানে যাবেন। এরপর আগামীকাল (সোমবার) মক্কা থেকে জেদ্দা যাবেন।’

আগামী ৮ মে বিএনপি মহাসচিব ঢাকার উদ্দেশে রওনা হবেন বলে জানান এই নেতা।

এর আগে শনিবার মাগরিবের নামাজের পর বিএনপি মহাসচিব স্ত্রীসহ মদিনা থেকে মক্কায় পৌঁছেন।


বিজ্ঞাপন


গত বৃহস্পতিবার (২ মে) মির্জা ফখরুল বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মদিনা পৌঁছেন। সেখানে তারা মহানবী হজরত মুহাম্মদ সা.-এর রওজা মোবারক জিয়ারত করেন। শুক্রবার মসজিদে নববিতে জুমার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব।

গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে সংঘর্ষের জেরে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পরদিন মির্জা ফখরুল গ্রেফতার হন। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান তিনি।

বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম শারীরিক নানা জটিলতায় ভুগছেন। কারাগার থেকে মুক্তির পর গত ৪ মার্চ তারা চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান।

২০১৫ সালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে থাকাকালীন অভ্যন্তরীণ ক্যারোটিড ধমনীতে ব্লক ধরা পড়ে। সেবারও কারাগার থেকে মুক্তির পর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর