সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

ছাত্রলীগের পদপ্রত্যাশীদের বায়োডাটার সঙ্গে চাঁদা নেওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পিএম

শেয়ার করুন:

ছাত্রলীগের পদপ্রত্যাশীদের বায়োডাটার সঙ্গে চাঁদা নেওয়া যাবে না
ফাইল ছবি

কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্তের সঙ্গে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের কাছ থেকে চাঁদা নেওয়া যাবে না বলে জানিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। বুধবার (২৪ এপ্রিল) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক নির্দেশনায় বিষয়টি জানানো হয়েছে। 

নির্দেশনায় বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট বা সরাসরি কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজ, কলেজ ও অন্য ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না।


বিজ্ঞাপন


আরও পড়ুন
কেএনএফ সদস্য সন্দেহে উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার!

এতে আরও বলা হয়, একই সঙ্গে বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও অন্য ইউনিট তাদের অধিনস্ত কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না।

নির্দেশনায় বলা হয়, একই সাথে, উপজেলা, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড ও অন্য ইউনিট তাদের অধিনস্ত কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না।

ওই নির্দেশনায় উল্লেখিত নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।


বিজ্ঞাপন


কারই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর