রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

কেএনএফ সদস্য সন্দেহে উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার!

জেলা প্রতিনিধি, বান্দরবান
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পিএম

শেয়ার করুন:

কেএনএফ সদস্য সন্দেহে উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার!
রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার। ছবি: ঢাকা মেইল

ব্যাংক লুটপাটসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের পর পার্বত্য জেলা বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনীসহ যৌথ বাহিনী। এই অভিযানে কেএনএফ সদস্য সন্দেহে গ্রেফতার হয়েছেন ভান মুন নোয়াম বম। তিনি রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি। আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর আড়াইটায় বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএসএম এমরান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


বিজ্ঞাপন


গ্রেফতার ভান মুন নোয়াম বম রুমা উপজেলার মুনলাই পাড়া নিবাসী লিয়ান অং বমের ছেলে এবং রুমা উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি। গত ৫ এপ্রিল রুমা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আরও পড়ুন

কীভাবে এত শক্তি সঞ্চয় করল কেএনএফ?

যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত

এদিকে মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ, বান্দরবান পার্বত্য জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি অংছাইং উ পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের গঠনতন্ত্রবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ, রুমা উপজেলার সভাপতি ভান মুন নোয়াম বমকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

KNF3
কেএনএফের বিরুদ্ধে অভিযান অব্যাহত। ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র লুট হওয়ার ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে বাংলাদেশ সেনাবাহিনী। অভিযানে ইতোমধ্যে কয়েকশ লোককে গ্রেফতার করা হয়েছে। অভিযান এখনো অব্যাহত আছে।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর