শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

ঢাকার দুই আসনে মনোনয়নপত্র নিলেন ইবরাহিম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩, ০৭:৪৮ এএম

শেয়ার করুন:

ঢাকার দুই আসনে মনোনয়নপত্র নিলেন ইবরাহিম
ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে ঢাকার দুটি আসন থেকে মনোনয়নপত্র তুলেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। সোমবার (২৭ নভেম্বর) প্রতিনিধির মাধ্যমে ঢাকা মহানগরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্র জানিয়েছে, ঢাকা-৫ ও ঢাকা-১৪ আসন থেকে মনোনয়নপত্র তুলেছেন তিনি।

ঢাকার ডেমরা ও যাত্রাবাড়ী এলাকা নিয়ে গঠিত ঢাকা-৫ আসন। এই আসনের বর্তমান সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম। ২০২০ সালে এই আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর উপ-নির্বাচনে কাজী মনিরুল ইসলামকে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করে। পরে তিনি সংসদ সদস্য হন।


বিজ্ঞাপন


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে হাবিবুর রহমান মোল্লার ছেলে হারুনর রশীদকে (মুন্না) দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে এখন পর্যন্ত ১৩টি দলের নেতারা মনোনয়নপত্র নিয়েছেন।

আরও পড়ুন


বিজ্ঞাপন


অপর দিকে মিরপুরের একাংশ ও গাবতলী এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৪ আসন। এই আসনের বর্তমান সংসদ সদস্য আগা খান মিন্টু। ২০২১ সালে আসলামুল হকের মৃত্যুর পর উপ-নির্বাচনে সংসদ সদস্য হন আগা খান মিন্টু। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার পরিবর্তে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খানকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

ঢাকা-১৪ আসন থেকে এখন পর্যন্ত মনোনয়নপত্র কিনেছেন ২৪ জন। যা ঢাকার ২০টি আসনের মধ্যে সর্বোচ্চ। তবে তফসিল ঘোষণার পর থেকে সোমবার (২৭ নভেম্বর) পর্যন্ত ঢাকা ২০ আসনের বিপরিতে মনোনয়ন নিয়েছেন ১৫৫ জন। 

উল্লেখ্য, দীর্ঘদিন বিএনপির সঙ্গে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনে ছিলেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। গত ২২ নভেম্বর যুক্তফ্রন্ট নামে নতুন জোট গঠনের ঘোষণা দেন তিনি। এই জোট দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে ওই দিন সংবাদ সম্মেলন করে জানানো হয়। তার পাঁচ দিনের মাথায় নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করলেন তিনি।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর