মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গভবন ছেড়ে কোথায় থাকবেন, জানালেন রাষ্ট্রপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ০৮:৩৫ এএম

শেয়ার করুন:

বঙ্গভবন ছেড়ে কোথায় থাকবেন, জানালেন রাষ্ট্রপতি
ফাইল ছবি

টানা ১০ বছর ধরে দেশের রাষ্ট্রপ্রধানের দায়িত্বে আছেন মো. আবদুল হামিদ। আগামী ২৪ এপ্রিল এই পদ থেকে বিদায় নিবেন তিনি। সেই সঙ্গে বিদায় নেবেন বঙ্গভবন থেকে। ফলে গত কয়েকদিন ধরেই আলোচনায় ছিল- বঙ্গভবন ছাড়ার পর কোথায় থাকবেন রাষ্ট্রপতি।

এবার রাষ্ট্রপ্রধান নিজেই জানালেন সে কথা। বললেন, মাসের অর্ধেক সময় ঢাকায় আর বাকি সময় নিজ এলাকা কিশোরগঞ্জে থাকার ইচ্ছে তার।


বিজ্ঞাপন


বুধবার (১ মার্চ) কিশোরগঞ্জের করিমগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে এসে রাষ্ট্রপতি এ কথা জানিয়েছেন।

এ সময় কলেজ মিলনায়তনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্যকালে স্বভাবসুলভ রসিকতা করেন রাষ্ট্রপতি।

স্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের সভাপতি রাশিদা হামিদ অনুমতি দেন তাহলে দুই দিন থাকবেন সেখানে।


বিজ্ঞাপন


এ দিন বক্তব্যের মাঝে নিজের জেল জীবনের স্মৃতিচারণও করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, রাষ্ট্রপতি হিসেবে আমার ১০ বছর ৪০ দিনের বন্দি জীবন। এর আগে রাজনীতি করতে গিয়েও অনেকবার কারাবন্দি হয়েছি। তবে কারাগারে পুলিশ স্যালুট দিত না, এখন স্যালুট পাই।

>> আরও পড়ুন: রাষ্ট্রপতির বাড়িতে যা খেলেন প্রধানমন্ত্রী

গত সোমবার রাষ্ট্রপতি গ্রামের বাড়ি মিঠামইনের বাড়িতে আসেন। এর পরদিন মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মিঠামইন সফর করেছেন। ওইদিন দুপুরে তাঁর বাসায় প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করান রাষ্ট্রপতি। পরে বুধবার সন্ধ্যায় রাষ্ট্রপতি করিমগঞ্জ থেকে কিশোরগঞ্জ শহরে আসেন।

উল্লেখ্য, বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। এরপর নবনির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেবেন।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর