বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৪:৪১ পিএম

শেয়ার করুন:

র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

র‌্যাবের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা শিগগির উঠবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত শনি ও রোববার ঢাকায় সফর করা যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র সঙ্গে সরকারের নীতিনির্ধারকদের বৈঠক নিয়ে এমন আশার কথা জানালেন মন্ত্রী।

সোমবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (ডোনাল্ড লু) সঙ্গে আমাদের কয়েকজন মন্ত্রীর একান্তে মিটিং হয়েছে। আমার সঙ্গে তার আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ খোলামেলা আলোচনা হয়েছে। সেখানে অনেক কথাবার্তা হয়েছে। তাতে আমার যা মনে হয়েছে, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, বন্ধ হোক সেটা আমেরিকার সরকার চায় না।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: লু’র মুখে র‌্যাবের প্রশংসা, নিষেধাজ্ঞা কি উঠছে?

যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও সমৃদ্ধ দেশ হিসেবে দেখতে চায় এমনটা দাবি করে মন্ত্রী বলেন, তারা চায় এ দেশের মানবাধিকার যেন আরও ওপরে থাকে। তারা চায় এ দেশে সুষ্ঠু নির্বাচন হোক। কেউ যেন সহিংসতায় লিপ্ত না হয়। এ নিয়ে আলোচনা হয়েছে।

গত শনি ও রোববার (১৪-১৫ জানুয়ারি) ঢাকায় সফর করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। সফরের দ্বিতীয় দিনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে মন্ত্রণালয়ে বৈঠক শেষে ডোনাল্ড লু বলেন, র‌্যাবের বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর