রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আরেকটি তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৪:১৯ পিএম

শেয়ার করুন:

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আরেকটি তদন্ত কমিটি
ফাইল ছবি

রাজধানীর আদালতপাড়া থেকে দিনে-দুপুরে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আসামিকে ছিনতাই করে নিয়ে যাওয়ার ঘটনায় ডিএমপির পর এবার তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর। চার সদস্যের এই কমিটিতে একজন ডিআইজিকে প্রধান করে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটির প্রধান করা হয়েছে পুলিশ সদর দফতরের ডিআইজি (অডিট) মো. আমিনুল ইসলামকে। সদস্য সচিব-অতিরিক্ত ডিআইজি (ক্রাইম মেট্রো) মো. হাসানুজ্জামান। কমিটির সদস্যরা হলেন-সিটিটিসির ড. এ এইচ এম কামরুজ্জামান ও সিআইডির বিশেষ পুলিশ সুপার (মেট্রো সাউথ) মো. আনিচুর রহমান।


বিজ্ঞাপন


সোমবার (২১ নভেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মনজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

এই কর্মকর্তা ঢাকা মেইলকে বলেন, এই ঘটনায় রোববার রাতেই একটি কমিটি করা হয়েছে। কমিটিতে চারজন সদস্য রয়েছেন। তারা তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন বলে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিকেও আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এই কমিটিতে প্রধান করা হয়েছে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তারকে। কমিটির সদস্যরা হলেন ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশনস), যুগ্ম-পুলিশ কমিশনার (সিটিটিসি), লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার ও ডিএমপির সিআরওর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার।


বিজ্ঞাপন


yyy

রাজধানীর মোহাম্মাদপুর থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রোববার (২০ নভেম্বর) আসামিদের হাজিরা ছিল। দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে দুই আসামিকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজিরা শেষে হাজতখানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুজনকে ছিনিয়ে নিয়ে যেতে সক্ষম হয় তারা। এসময় পুলিশের এক সদস্য আহত হন।

আরও পড়ুন: জঙ্গি ছিনতাই: সাময়িক বরখাস্ত হলেন পাঁচ পুলিশ সদস্য

ছিনিয়ে নেওয়া দুই আসামি হচ্ছেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

এই ঘটনায় দায়ের করা মামলার এজাহারে বলা হয়, আনসার আল ইসলামের সামরিক শাখার নেতা সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে সাগর ওরফে বড় ভাই ওরফে মেজর জিয়ার (চাকরিচ্যুত মেজর) পরিকল্পনা ও নির্দেশনায় আয়মান ওরফে মশিউর রহমান (৩৭), সাব্বিরুল হক চৌধুরী ওরফে আকাশ ওরফে কনিক (২৪), তানভীর ওরফে সামশেদ মিয়া ওরফে সাইফুল ওরফে তুষার বিশ্বাস (২৬), রিয়াজুল ইসলাম ওরফে রিয়াজ ওরফে সুমন (২৬) ও মো. ওমর ফারুক ওরফে নোমান ওরফে আলী ওরফে সাদ (২৮) পুলিশের ওপর হামলা চালিয়ে আসামিদের ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করে।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর