সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফের মিয়ানমারের দূতকে ডাকবে ক্ষুব্ধ ঢাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ পিএম

শেয়ার করুন:

ফের মিয়ানমারের দূতকে ডাকবে ক্ষুব্ধ ঢাকা
মর্টার শেল নিক্ষেপের কয়েক দিনের মাথায় গোলা ছুড়ে মিয়ানমার। ছবি: ঢাকা মেইল

মর্টার শেলের পর ভূখণ্ডের অভ্যন্তরে মিয়ানমারের গোলা বর্ষণের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ। এ ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে আবার তলব করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এই কথা জানান।


বিজ্ঞাপন


এর আগে সকাল ৯টা ২০ মিনিটে সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে দুটি যুদ্ধ বিমান ও দুটি ফাইটিং হেলিকপ্টার থেকে গোলা নিক্ষেপ করে মিয়ানমার। ঘুমধুম ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি স্থানে মিয়ানমার সেনাবাহিনীর দুটি যুদ্ধ বিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার থেকে ৮-১০টি গোলা বর্ষণ করা হয়। হেলিকপ্টার থেকে ৩০-৩৫টি ফায়ার করতে দেখা গেছে বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

আরও পড়ুন: বান্দরবানে এবার বোমা ও গুলি নিক্ষেপ করল মিয়ানমার

এর আগে গত সোমবার (২৯ আগস্ট) মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া দুটি মর্টার শেল বাংলাদেশের সীমানার প্রায় আধা কিলোমিটার অভ্যন্তরে পড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে কড়া প্রতিবাদ জানায় ঢাকা।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ওই দিন সাংবাদিকদের ব‌লেন, মিয়ানমারের রাষ্ট্রদূত‌কে আজ আমরা ডে‌কে‌ছি। তা‌কে একটা মৌখিক নোটের মাধ‌্যমে কড়া প্রতিবাদ জানা‌নো হ‌য়ে‌ছে। যেন এ ধর‌নের ঘটনা আর না ঘটে। যে ঘটনা ঘ‌টে‌ছে, সেটার ব‌্যাপা‌রেও আমরা নিন্দা প্রকাশ ক‌রে‌ছি।


বিজ্ঞাপন


গত ২৮ আগস্ট দুপুরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জিরো পয়েন্ট সংলগ্ন বান্দরবানের ঘুমধুম এলাকায় মিয়ানমার থেকে দুটি মর্টার শেল এসে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাত সাড়ে ১২টার দিকে সেনাবা‌হিনী ও বি‌জি‌বির বোমা বিশেষজ্ঞ টিম একটি মর্টারশেল ধ্বংস করে। আরেকটি মর্টারশেল আজ সোমবার (২৯ আগস্ট) বিকেলে ধ্বংস করার কথা রয়েছে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর