সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বান্দরবানে এবার বোমা ও গুলি নিক্ষেপ করল মিয়ানমার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩ পিএম

শেয়ার করুন:

বান্দরবানে এবার বোমা ও গুলি নিক্ষেপ করল মিয়ানমার
ছবি : ঢাকা মেইল

মর্টার শেলের পর এবার সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে দুটি যুদ্ধ বিমান ও দুটি ফাইটিং হেলিকপ্টার থেকে গোলা নিক্ষেপ করেছে মিয়ানমার।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা ২০ মিনিটে উপজেলার ঘুমধুম ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি স্থানে মিয়ানমার সেনাবাহিনীর দুটি যুদ্ধ বিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার থেকে ৮-১০টি গোলা বর্ষণ করা হয়।


বিজ্ঞাপন


হেলিকপ্টার থেকে আনুমানিক ৩০-৩৫টি ফায়ার করতে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

সীমান্ত পিলার ৪০ বরাবর আনুমানিক ১২০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে যুদ্ধ বিমান থেকে ফায়ার করা দুটি গোলা পতিত হয়। এছাড়া ঘুনধুম ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু বিজিবি বিওপির সীমান্ত পিলার ৩৪-৩৫ এর মাঝামাঝি মিয়ানমার ২ বিজিপির তুমব্রু রাইট ক্যাম্প থেকে চার রাউন্ড ভারী অস্ত্রের ফায়ার করা হয়।

>> আরও পড়ুন : বান্দরবানে দুটি মর্টারশেল নিক্ষেপ, মিয়ানমারকে সতর্ক করবে ঢাকা

মুরিঙ্গাঝিরি ক্যাম্পে ও তুমব্রু রাইট ক্যাম্প থেকে থেমে থেমে মর্টার ফায়ার চলমান রয়েছে বলে জানা গেছে।


বিজ্ঞাপন


বান্দরবান জেলা পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

এর আগে সম্প্রতি মিয়ানমার সেনাবাহিনীর দুটি মর্টার শেল বাংলাদেশের সীমান্তের অভ্যন্তরে এসে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ভীতি ছড়িয়ে পড়ে। পরে ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয় এর তীব্র প্রতিবাদ জানায়।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর