সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

এক মাসের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধানের চেষ্টা চলছে: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১০:০৭ পিএম

শেয়ার করুন:

এক মাসের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধানের চেষ্টা চলছে: প্রতিমন্ত্রী

চলমান লোডশেডিংয়ে দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি সংকটে বিশ্ব একটি বড় বিপর্যয়ে পড়েছে। তাই এক মাসের মধ্যেই দেশের বিদ্যুৎ সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে কেরানীগঞ্জ চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ওই সভার আয়োজন করে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ।

নসরুল হামিদ বলেন, ১২ বছরে দেশে বহু ইন্ডাস্ট্রি হয়েছে, ঘরে ঘরে গাড়ি, প্রতিটি ঘরে বিদ্যুৎ, জায়গায় জায়গায় কলকারখানা হয়েছে। এ জন্য আমাদের প্রচুর বিদ্যুতের চাহিদা সৃষ্টি হয়েছে। তাই আমাদের সাশ্রয়ী হতে হবে।

আরও পড়ুন: অফিসের নতুন সূচি, মন ভালো নেই অনেক কর্মজীবীর

বৈশ্বিক অস্থিরতার কথা জানিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঘাত সারা বিশ্বের মতো আমাদের দেশেও লেগেছে। আমাদের ভাবতে হবে খরার সময়ও রাত ১২টার পর সারাদেশে সাড়ে তিন লাখ পাম্প নিরবচ্ছিন্নভাবে চলে। আর একটা মাস অপেক্ষা করুন। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে।


বিজ্ঞাপন


এ সময় অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মো. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজি মো. মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর