শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমানবন্দরে প্রচণ্ড গরমের ব্যাখ্যা দিল কর্তৃপক্ষ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৭:০৫ পিএম

শেয়ার করুন:

বিমানবন্দরে প্রচণ্ড গরমের ব্যাখ্যা দিল কর্তৃপক্ষ

শাহজালাল বিমানবন্দরে যাত্রীসেবার মান উন্নত করতে গণশুনানির আয়োজন করেছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। সেই শুনানিতে ওঠে এসেছে যাত্রীদের নানা অভিযোগ। এসবের মধ্যে বিমানবন্দরের ভেতরে যাত্রী ছাড়ও বিভিন্ন এয়ারলাইন্সগুলোর পক্ষ থেকে প্রচণ্ড গরমের অভিযোগও করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) বিমানবন্দরের বহির্গমন কনকোর্স হলে আয়োজিত ওই গণশুনানিতে এই অভিযোগের ব্যাখ্যা দিয়েছেন শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।


বিজ্ঞাপন


Airport

বিমানবন্দরে প্রচণ্ড গরমের বিষয়ে তিনি বলেন, বিমানবন্দরে চারটি চিলার এসি আছে। যেগুলো ১১শ’ টনের। যেগুলোতে আমরা ২২-২৩ ডিগ্রী সেন্টিগ্রেড তাপমাত্রা মেইনটেইন করতাম। তবে আমাদের দেশে বিদ্যুতের সমস্যা হওয়ার পর দুটো বন্ধ রেখে বাকি দুটো চিলার চালু রাখছি। এখন সেগুলো ২৫ ডিগ্রীতে সেট করেছি।

আরও পড়ুন: যাত্রী হয়রানি: সালাম এয়ারকে বেবিচকের কড়া হুঁশিয়ারি

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এমনটা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ ক্ষেত্রে দুপুরের দিকে কিছুটা সমস্যা হতে পারে। তবে এরপরও যদি সমস্যা হয়, তবে আমরা কিছু ঘণ্টা বাড়িয়ে এসি চিলারের সংখ্যা বাড়িয়ে দেব। এ সময় ৫০ শতাংশ সেন্টিগ্রেডে আমরা এই কনকোর্স হলেও এসির তাপমাত্রা রেখেছি বলে জানান বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।


বিজ্ঞাপন


পরে পুরো বিষয়টি শুনে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, এরপর আমরা বলব- আরেকটা চিলার অন রাখতে। মোটকথা যাত্রীদের সুবিধার্থে যতটুকু তাপমাত্রা মেইনটেইন করা দরকার তা আমরা করব।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর