মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

যাত্রী হয়রানি: সালাম এয়ারকে বেবিচকের কড়া হুঁশিয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৬:১৫ পিএম

শেয়ার করুন:

যাত্রী হয়রানি: সালাম এয়ারকে বেবিচকের কড়া হুঁশিয়ারি

নোয়াখালী থেকে হযরত শাহজালাল বিমানবন্দরে এসেছিলেন এক যুবক। দুপুর দেড়টায় তার ওমান যাওয়ার কথা ছিল। তবে বিমান পরিচালনাকারী প্রতিষ্ঠানের ডেস্ক থেকে জানানো হয়, তাকে যে ফ্লাইট বহন করবে, সেটি বাতিল করা হয়েছে। এমন কথা শুনেই মাথায় বাজ পড়ার মতো অবস্থা হয় ওই যুবকের।

এরই মধ্যে ওই যুবক জানতে পারেন- পাশেই বিমানে যাত্রী হয়রানি নিয়ে চলছে গণশুনানি। পরে দ্রুত সেখানে ছুটে যান এবং নিজের অভিযোগের কথা তুলে ধরেন। এরই পরিপ্রেক্ষিতে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মধ্যপ্রাচ্য রুটে ফ্লাইট পরিচালনাকারী এয়ারলাইন্স সালাম এয়ারওয়েজকে বিষয়টি দ্রুত সমাধানসহ এমন যাত্রী হয়রানি থেকে সরে আসার জন্য কঠোর হুঁশিয়ারি দেন।


বিজ্ঞাপন


বুধবার (১০ আগস্ট) হযরত শাহজালাল বিমানবন্দরের বহির্গমন কনকোর্স হলে বিমানবন্দর কর্তৃপক্ষ আয়োজিত গণশুনানিতে এ ঘটনা ঘটে।

পরে অবশ্য সালাম এয়ারওয়েজ কর্তৃপক্ষ ওই যাত্রীর বিষয়টি সমাধানের প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে কেন এবং কী কারণে এমনটি হয়েছে- সেটির ব্যাখ্যা বেবিচককে জানাতে চায়।

এর আগে গণশুনানিতে উপস্থিত হয়ে ওই বিমানযাত্রী বলেন, আমি বিমানবন্দরে এসে শুনি আমার ফ্লাইট বাতিল। কিন্তু নোয়াখালীর টিকেট বিক্রয়কারী অফিসে ফোন করলে তারা জানায় ফ্লাইট চলমান, বাতিল হয়নি। কিন্তু এখন আমি যাব কীভাবে? বিষয়টির সমাধান চাই।

Airline


বিজ্ঞাপন


পরে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বিষয়টি সম্পর্কে সেখানে উপস্থিত থাকা সালাম এয়ারের প্রতিনিধির কাছে জানতে চান। এ সময় এয়ারওয়েজটির প্রতিনিধি বলেন, ‘আমাদের ফ্লাইট রয়েছে বিকেল ৫ টায়। এমন সময়ে কোনো ফ্লাইট পরিচালনা করা হচ্ছে না। এই প্রথম কোনো ব্যক্তি এমন অভিযোগ করলেন। আমরা জেনেছি তিনি গত মে মাসে দেশের বাইরে থেকে টিকেটটি কিনেছেন। পরে তারা যদি তারিখ বদল করে থাকে, তবে তাকে তারা হয়তো জানায়নি। আমাদের দুইশত ফ্লাইট চলছে। আমাদের কোনো ফ্লাইট বাতিল হলে আমরা জানতাম। তবে তার কথা শুনেছি, আমরা তাকে সাধ্যমতো সহায়তা করব।’

আরও পড়ুন: ১ সেপ্টেম্বর থেকে ফের চলবে ঢাকা-ব্যাংকক রুটে ইউএস-বাংলার ফ্লাইট

এমন জবাব শুনে বেবিচক চেয়ারম্যান বলেন, উনি সময়মতো বিমানবন্দরে এসেছেন। কিন্তু ফ্লাইট না হলেও, তাকে বাতিল বলা হয়েছে। এখন আপনারা ওই টিকেট এজেন্সির বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেবেন জানাবেন এবং আপাতত আপনারা এর জন্য দায়ী। আপনারা তার থাকার ব্যবস্থা করবেন এবং তার যাওয়ার ব্যবস্থা করবেন। পাশাপাশি সেই এজেন্সির বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নিলেন জানালেন। আমাদের দেশের কোনো নাগরিক প্রতারিত হোক কিংবা ভোগান্তির শিকার হোক- তা আমরা চাই না।

পরে বেবিচক চেয়ারম্যান ওই যাত্রীর কাছে জানতে চান তার মতো আর এমন যাত্রী আছে কি না। ওই সময় সেই যাত্রী জানান, আজ তার মতো আরও চার থেকে পাঁচজন যাত্রী এসেছিল। কিন্তু তারা বিরক্ত হয়ে চলে গেছেন।

বিষয়টি শুনে বেবিচক চেয়ারম্যান সালাম এয়ারওয়েজকে বলেন, ‘এই এজেন্সির বিরুদ্ধে অ্যাকশন নিয়ে জানাবেন এবং সেই দেশের সিভিল এভিয়েশনকে জানাবেন। আমরা খুব সহজে ছেড়ে দেব না।’

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর