বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

সংঘর্ষে ক্ষতিগ্রস্ত বিমান বাংলাদেশের দুই উড়োজাহাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০১:২৪ এএম

শেয়ার করুন:

সংঘর্ষে ক্ষতিগ্রস্ত বিমান বাংলাদেশের দুই উড়োজাহাজ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গার এলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিমানের ধাক্কায় ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার (৩ জুলাই) রাত ৯টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিমানবন্দর সূত্র।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান দুটির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা অবস্থায় ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিল। তখনই এই সংঘর্ষ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


বিজ্ঞাপন


বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, সিঙ্গাপুর থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বোয়িং ৭৮৭ মডেলের একটি এয়ারক্রাফট যাত্রী নিয়ে ঢাকায় আসে। এয়ারক্রাফটের আর কোনো ফ্লাইট না থাকায় এটি হ্যাঙ্গারের দিকে নিয়ে যাওয়া হয়। রাত ৯টা ২০ মিনিটে হ্যাঙ্গারের পাশে নিয়ে যাওয়ার সময় বোয়িং-৭৩৭ এর বাম দিকের উইংয়ের সঙ্গে বোয়িং-৭৮৭ মডেলের এয়ারক্রাফটটির ডান দিকের উইংয়ে আঘাত লাগে। এতে বোয়িং-৭৩৭ এর বাম দিকের উইংয়ের লাইটের ওপরে ক্ষতিগ্রস্ত হয়, বোয়িং-৭৮৭ এর ডান উইংয়ের নিচের অংশে আঁচড় লাগে। এতে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানতে ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করছে।

এবারই প্রথম নয়, এর আগে গত ১৬ জুন শাহজালালে দুর্ঘটনার শিকার হয় বিমানের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করে। এতে বিমানের ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল।

এ ছাড়া গেল এপ্রিলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি উড়োজাহাজে ধাক্কা লেগে দুটিই ক্ষতিগ্রস্ত হয়।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর