শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

প্রশ্ন ফাঁস-অনিয়মের শুরু বিএনপির আমলে: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪, ০৪:৫৮ পিএম

শেয়ার করুন:

প্রশ্ন ফাঁস-অনিয়মের শুরু বিএনপির আমলে: শেখ হাসিনা
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে প্রশ্নপত্র ফাঁস এবং নিয়মের যেসব ঘটনায় দেশজুড়ে তোলপাড় হচ্ছে সেগুলোর সূচনা বিএনপির আমলে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জিয়াউর রহমান এসব অনিয়মের শুরু করেন এবং খালেদা জিয়ার আমলে তা গতি পায় বলে দাবি করেন সরকারপ্রধান।

রোববার (১৪ জুলাই) বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। চীন সফর সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


বিএনপির আমলে প্রশ্নপত্র ফাঁসের শুরু দাবি করে শেখ হাসিনা বলেন, ২৪ বিসিএস হয় ২০০২ সালে। তখন পরীক্ষা-টরিক্ষা হতো না। হাওয়া ভবন থেকে তালিকা যেতো। ঢাকা কলেজে একটা বিশেষ কামরা ছিল। সেখানে বসে পরীক্ষা দিয়ে তাদের লোকজন চাকরি পেত। প্রশ্নপত্র ফাঁস ও অনিয়ম তখন থেকেই।

আরও পড়ুন

‘আমার বিরুদ্ধে সব সময়ই গুজব ছড়ায়, কিছু যায় আসে না’

প্রধানমন্ত্রী বলেন, অনেক সময় বলা হয়, এসব ধরতে গেলে ইমেজ নষ্ট হবে। আমি এটা মানি না। অন্যায় অবিচার ধরবই। তাদের ধরতেই হবে। ছেড়ে দিলে তো চলতেই থাকবে।

HHH


বিজ্ঞাপন


সরকার আন্তরিক বলেই সম্প্রতি প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধরা পড়েছে বলে জানান তিনি। শেখ হাসিনা বলেন, অনেক দিন ধরে লেগে থেকে থেকে ধরতে পেরেছি।

আরও পড়ুন

কোটা আন্দোলন প্রসঙ্গে যা বললেন প্রধানমন্ত্রী

ফাঁস হওয়া প্রশ্নপত্রে কেউ ভেনিফিশিয়ারি হলে তাদেরও ধরা হবে জানিয়ে সরকারপ্রধান বলেন, কিন্তু তাদের খুঁজে বের করে দেবে কে। অমুকের কাছে বিক্রি করেছি বললে এবং প্রমাণ করতে পারলে ধরা যাবে।

এ সময় প্রধানমন্ত্রী জানান, ঘুষ যে দেবে আর ঘুষ যে নেবে উভয়ই অপরাধী। যারা ফাঁস করে আর যারা কিনে উভয়ই সমান অপরাধী। সরকার কাউকে ছাড় দেবে না।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর