বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ঢাকা

ডিএনএ পরীক্ষার জন্য শিগগির ভারত যাবে আনারের পরিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুন ২০২৪, ০৬:৩৪ পিএম

শেয়ার করুন:

ডিএনএ পরীক্ষার জন্য শিগগির ভারত যাবে আনারের পরিবার
আনোয়ারুল আজীম আনার । ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে নির্মমভাবে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্যের মরদেহের সম্ভাব্য অংশবিশেষ উদ্ধারের পর তা শনাক্ত হওয়ার বিষয়টি আটকে আছে ডিএনএ পরীক্ষার ওপর। শিগগিরই আনারের পরিবারের সদস্যদের ভারতের সিআইডি ডাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (৮ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।


বিজ্ঞাপন


হারুন অর রশীদ বলেন, ডিএনএ পরীক্ষা করার জন্য এমপির পরিবারের সদস্যরা খুব দ্রুত ভারতে যাবেন। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। এছাড়া ভারতের তদন্ত কর্মকর্তারাও পরিবারের সদস্যদের নাম ও মোবাইল নম্বর নিয়েছে। শিগগির তারা ডাকবে। যদি তারা ডাকে তবে ধরে নিতে হবে ডিএনএ টেস্টের জন্য ডেকেছে।

বাংলাদেশের সিআইডির ল্যাবে পরীক্ষা করা যায় কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু হয়নি আর প্রশ্নও উঠেছে, আমি মনে করি সেখানে গেলে কম সময়ের ভেতরে হয়ে যাবে।

আরও পড়ুন

এমপি আনার হত্যায় তিন আসামির দায় স্বীকার

আনার হত্যার সব ধাপেই জড়িত শিলাস্তি!

নগর পুলিশের ডিবিপ্রধান বলেন, নেপালের রাজধানী কাঠমান্ডুতে গিয়ে অপরাধীরা লুকিয়ে থাকে, মানুষকে জিম্মি করে টাকা আদায় করে, সেখানে অপরাধের একটা রুট হয়ে গেছে। নেপালের একাধিক পুলিশ কর্মকর্তার সঙ্গে আমরা বৈঠক করেছি। তাদের সঙ্গে নিয়ে বিভিন্ন হোটেলে গিয়েছি। সব তথ্যই নিয়ে এসেছি। আমরা মনে করি এটা আমাদের একটা অর্জন, কারণ আমরা তথ্য দিয়েছি। ভারতও কাজ করছে। দুই দেশের তদন্ত কর্মকর্তারা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করার কারণে ভালো ফলাফল আসছে। আমরা যে তিনজনকে গ্রেফতার করেছি, তারাও দায় স্বীকার করেছে।


বিজ্ঞাপন


Harun

বাংলাদেশে গ্রেফতার আসামিদের কি ভারত নিয়ে যেতে পারবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে কথা বলতে হবে। আমরা আগেও যখন ভারত গিয়েছিলাম তখন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গিয়েছিলাম।

চিকিৎসার জন্য কলকাতায় গিয়ে নিখোঁজ হন এমপি আনার। গত ১৩ মে নিউটাউনের সঞ্জীভা গার্ডেনের একটি ফ্ল্যাটে তাকে খুন করা হয় বলে জানা যায়। ২২ মে হত্যার বিষয়টি জানাজানি হয়। সে সময় পুলিশের পক্ষ থেকে জানানো হয়, হত্যার পরে এমপি আনারের মরদেহ টুকরো টুকরো করে কেটে ফেলে দেওয়া হয়েছে।

ঘটনাটির তদন্তে কলকাতায় যায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। ডিবির প্রধান হারুন অর রশিদ জানান, সঞ্জীভা গার্ডেনের সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করা হয়েছে কিছু হাড় এবং মাংসের টুকরো। তাদের ধারণা— সেটি আনারের দেহাংশ। সেই দেহাংশের ডিএনএ এবং ফরেন্সিক পরীক্ষা করা হলেই জানা যাবে দেহাংশগুলো আনারের কি না।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর