বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

সিলেটে স্বস্তির বৃষ্টি

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৯ এএম

শেয়ার করুন:

rain
ফাইল ছবি

গ্রীষ্মের দাবদাহে যখন পুড়ছে পুরো দেশ তখন স্বস্তির বৃষ্টি নামল সিলেটে। শুক্রবার দিবাগত রাত ১১টায় সেখানে বৃষ্টি শুরু হয়। বৃষ্টিপাত হয় প্রায় ঘণ্টা খানেক। বৃষ্টির সঙ্গে ছিল ঝড়ো বাতাস। যার প্রভাবে সিলেট শহরে গরমের রেশ অনেকটাই কেটেছে। বইছে স্বস্তির হাওয়া। 

বহুল প্রতীক্ষিত বৃষ্টির পরশ পেতে সিলেট শহরের অনেকেই সড়কে নেমে পড়েন। অনেককেই বৃষ্টিতে ভিজতে দেখা যায়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: পুরান ঢাকায় ৫ টাকায় নবাবি গোসল 

সিলেটে যে বৃষ্টি হবে তার আভাস আগেই মিলেছিল। আবহাওয়ার পূবার্ভাসেও বলছিল তেমনটাই। শুক্রবার সন্ধ্যা থেকেই সিলেট শহর ও এর আশেপাশের এলাকায় ঠান্ডা ও ভিজে ভাব ছিল। বৃষ্টির আগে যেমনটা দেখা যায় সব সময়। এর কিছু সময় পর রাত ১১টার দিকে নামে বৃষ্টি। 

c

এর আগে শুক্রবার আবহাওয়া অধিদপ্তর জানায় সিলেটে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একই সঙ্গে এ অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 


বিজ্ঞাপন


শুক্রবার (২৬ এপ্রিল) ভোর ৫টা থেকে দুপুর ১টা থেকে পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছিল।

rain_pic

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরসমূহকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছিল, শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর