রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বড় ব্যবধানে জয় পেয়েছেন স্বাস্থ্য ও পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০২৪, ১১:৩৬ পিএম

শেয়ার করুন:

বড় ব্যবধানে জয় পেয়েছেন স্বাস্থ্য ও পরিবেশমন্ত্রী
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় ব্যবধানে জয় পেয়েছেন বর্তমান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

নির্বাচন কমিশনের চূড়ান্ত ফলে দেখা যায়, মানিকগঞ্জ-৩ আসনে মোট ৭২ হাজার ৯৭৮ বৈধ ভোট পড়েছে। এর মধ্যে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত জাহিদ মালেক পেয়েছেন ৬৭ হাজার ৩০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মফিজুল ইসলাম খান কামাল উদীয়মান সূর্য প্রতীক মার্কা নিয়ে পেয়েছেন ২ হাজার ৭৯৩ ভোট এবং জাতীয় পার্টির জহিরুল আলম রুবেল লাঙ্গল মার্কায় ভোট পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।


বিজ্ঞাপন


আরও পড়ুন

অপরদিকে টানা পঞ্চমবারের মতো মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মো. শাহাব উদ্দিন। তিনি ১ লাখ ৩৬ হাজার ৩০৮ ভোট পেয়ে বেসরকারি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আহমেদ রিয়াজ উদ্দিন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৯৮ ভোট। 


বিজ্ঞাপন


এছাড়া ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ময়নুল ইসলাম পেয়েছেন ২ হাজার ৫২৫ ভোট এবং তৃণমূল বিএনপির প্রার্থী মো. আনোয়ার হোসেন সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৩৭ ভোট।

মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী দুই উপজেলা নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১২টি। সবকটি কেন্দ্রের ফলাফলে মোট বৈধ ভোটের সংখ্যা ছিল ১ লাখ ৪৩ হাজার ৪৬৮। গড় ভোট পড়েছে ৪৬ দশমিক ২২ শতাংশ।

এমএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর