রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভোট শেষের ১৫ মিনিট আগে প্রার্থিতা বাতিল নৌকার মোস্তাফিজের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০২৪, ০৪:২০ পিএম

শেয়ার করুন:

ভোট শেষের ১৫ মিনিট আগে প্রার্থিতা বাতিল নৌকার মোস্তাফিজের
মোস্তাফিজ রহমান। ছবি: সংগৃহীত

ভোটগ্রহণ শেষ হওয়ার মাত্র ১৫ মিনিট আগে চট্টগ্রাম-১৬ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজ রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হুমকি দিয়েছিলেন। তার বিরুদ্ধে মামলাও হয়েছিল।

রোববার (৭ জানুয়ারি) বেলা ৩টা ৪৫ মিনিটে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নেয়। ইসি সচিব মো. জাহাংগীর আলম একথা জানিয়েছেন।


বিজ্ঞাপন


ইসি সচিব বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে বৈধ যে প্রার্থী রয়েছেন, তাদের মধ্যে নির্বাচনের ভোটগ্রহণ চলবে।

আরও পড়ুন

শিল্পমন্ত্রীর ছেলেকে গ্রেফতারের নির্দেশ সিইসির 

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদের সঙ্গে এমপি মোস্তাফিজুর রহমানের কথোপকথনের একটি অডিও গত শুক্রবার (৫ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেখানে দলীয় লোকজনের ওপর হাত দিলে পুলিশের হাত কেটে নেওয়ার হুমকি দেন আলোচিত এই সংসদ সদস্য। একইসঙ্গে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়া বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক যাতে তার পক্ষে প্রকাশ্যে কাজ করতে পারেন, সেজন্য ওসিকে খেয়াল রাখতে বলেন।

অডিওটি এর আগের দিন বৃহস্পতিবারের বলে জানা গেছে। অডিওতে মোস্তাফিজের কথায় ওসিকে অসহায়ত্ব প্রকাশ করে জবাব দিতে শোনা গেছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন

ভোটের লাইনে ‘ডামি ভোটার’! 

ক্ষমতাসীন দলের এই সংসদ সদস্য এর আগেও নানা কর্মকাণ্ডে বিতর্কিত হন। আচরণবিধি ভঙ্গ করায় তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। গত ৩০ নভেম্বর দলবল নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। পরবর্তী সময়ে অনুসন্ধান কমিটি তদন্ত করে এর সত্যতা পায়।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর