মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভোটের লাইনে ‘ডামি ভোটার’!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৫৯ পিএম

শেয়ার করুন:

ভোটের লাইনে ‘ডামি ভোটার’!
ভোটের লাইনে ‘ডামি ভোটার’!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে ‘ডামি প্রার্থী’ নিয়ে। নৌকা প্রতীকের বাইরেও আওয়ামী লীগের অনেক নেতা স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন। কেউ আবার ভোটে দাঁড়িয়ে শেষ বেলায় সরে গেছেন। যাদের ‘ডামি প্রার্থী’ হিসেবে আখ্যা দিয়েছেন অনেকে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যাতে জিততে না পারে সেজন্য প্রার্থী নিয়ে এমন চিন্তা করেছে আওয়ামী লীগ, এমন আলোচনা আছে রাজনৈতিক অঙ্গনে। এবার ভোটের দিনে এমন ‘ডামি’ ভোটার লক্ষ্য করা গেছে। কেন্দ্রের সামনে কোথাও কোথাও লম্বা লাইন থাকলেও দীর্ঘ সময়েও লাইনে কোনো পরিবর্তন দেখা যায়নি। 

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে ঢাকার একাধিক কেন্দ্রে এমন দৃশ্য দেখা গেছে। 


বিজ্ঞাপন


লাইনে দাঁড়ানো লোকজন স্থানীয় নৌকার সমর্থক বলে জানা গেছে। লাইনে থাকা লোকজন দিনভর এমনভাবেই থাকবেন, এমনটাও জানিয়েছেন।

voter_3
ভোটের লাইনে ‘ডামি ভোটার’!

সরেজমিন দেখা গেছে, ঢাকা-১৩ আসনের অন্তর্গত মোহাম্মদপুর জামিয়া ইসলামিয়া মুহাম্মাদী আশরাফুল মাদরাসা ও এতিম খানা কেন্দ্রে সকাল সাড়ে ১০টা থেকে ৪০ মিনিট পর্যন্ত দাঁড়িয়ে আছেন একদল নারী।  কিন্তু এই সময়ের মধ্যে একজনও ভেতরে যাননি। রাস্তায় দাঁড়িয়ে থেকে ক্লান্ত হয়ে বসেও পড়তে দেখা গেছে অনেককে।

লাইনে দাঁড়িয়ে থাকা কুলসুম বেগম ঢাকা মেইলকে বলেন, 'দাঁড়িয়ে থাকতে বলেছে তাই আছি। যেতে বললে চলে যাবো।' 


বিজ্ঞাপন


আরও পড়ুন

সাতসকালে ঢাকার ভোটকেন্দ্রে কোথাও লাইন, কোথাও ফাঁকা!

এর চেয়ে বেশি কিছু বলতে রাজি হননি এই নারী।

লাইনে কারও কারও কাছে এই আসনটির নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানকের ব্যাচ দেখা গেছে।

এদিকে, মোহাম্মদপুরের বাদশা ফয়সাল ইনস্টিটিউটেও এমন দৃশ্য দেখা গেছে। এই কেন্দ্রে সকাল নয়টার দিকে বিপুল সংখ্যক সাংবাদিকের উপস্থিতি দেখে অনেক লোক হঠাৎ কয়েকটি লাইন করে দাঁড়িয়ে যান। তবে ১৫ মিনিটেও এদের কাউকে বুথে প্রবেশ করতে দেখা যায়নি।

voter_4
ভোটের লাইনে ‘ডামি ভোটার’!

এই কেন্দ্রে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক ভোট দিয়েছেন। লাইনে দাঁড়িয়ে থাকা সবাই তার প্রতীকের সমর্থক বলে জানা গেছে। কারও কারও বুকে ব্যাজও দেখা গেছে।

এদিকে, রাজধানীর মণিপুরিপাড়ার তেজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এমন লম্বা লাইন দেখা গেছে। সকাল ৯টার দিকে স্কুলের সামনে গিয়ে দেখা যায়, অন্তত ৭০ জন নারী ও পুরুষ কেন্দ্রের গেটের সামনে ভোটারের লাইনে দাঁড়িয়ে রয়েছেন। শুরুতে তাদের ভোটার মনে হলেও দীর্ঘ সময় সবাইকে এক জায়গায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

অন্যদিকে বেশিরভাগ কেন্দ্রের বাইরে অনেক মানুষের আনাগোনা দেখা গেছে। কোথাও কোথাও একাধিক প্রার্থীর লোকজন দেখা গেছে। বুথ তৈরি করে অনেক প্রার্থীর লোকজনকে ভোটারদের হাতে স্লিপ তুলে দিতে গেছে। 

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর