শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ঢাকা

ভোটে এগিয়ে বরিশাল, পিছিয়ে রাজশাহী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০২৪, ০২:৪০ পিএম

শেয়ার করুন:

ভোটে এগিয়ে বরিশাল, পিছিয়ে রাজশাহীর ভোটাররা

বিএনপির ভোট বর্জনের আহ্বান, হরতালের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টায় ভোট শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় মোট ১৮ দশমিক ৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। 

এই সময় পর্যন্ত দেখা গেছে বরিশাল বিভাগে ভোট পড়েছে ২২ শতাংশ। অন্যদিকে রাজশাহী বিভাগে ভোট পড়েছে ১৭ শতাংশ।


বিজ্ঞাপন


রোববার (৭ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসি সচিব।

আরও পড়ুন

চার ঘণ্টায় ভোট পড়েছে ১৮.৫ শতাংশ

ec_sochib
সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। ছবি- সংগৃহীত

এর আগে, সকাল ৮টা থেকে সারাদেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা ভোটার বাড়ছে।


বিজ্ঞাপন


ইসি সচিব জানান, সকাল ৮টা দুপুর ১২টা পর্যন্ত ঢাকা বিভাগে ১৭ শতাংশ, চট্টগ্রামে ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ, বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ, রাজশাহীতে ১৭ শতাংশ, ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়েছে। সেই হিসেবে গড়ে আটটি বিভাগে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে।

জাহাংগীর আলম বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্য মতে তিনটি ভোটকেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। যার মধ্যে একটি নরসিংদী আর বাকি দুটি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায়।

এদিকে, ইসি কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ৩৭ স্থানে অনিয়মের ঘটনা (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ঘটেছে। অনিয়মের ঘটনায় ছয়জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে চট্টগ্রামের এক নারী চেয়ারম্যান রয়েছেন।

বিইউ/এমএইচএম

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর