শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

নির্বাচনে খুব বেশি সহিংসতা হয়নি: সিইসি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩, ০১:৪৮ পিএম

শেয়ার করুন:

নির্বাচনে খুব বেশি সহিংসতা হয়নি: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে খুব বেশি সহিংসতা হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, একদমই যে সহিংসতা হয়নি তা না। মোটাদাগে খুব বেশি সহিংসতা হয়নি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মানবাধিকার কমিশনের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন

রাতে ভোট হবে না, শতভাগ নিশ্চয়তা দিলেন সিইসি

হাবিবুল আউয়াল বলেন, প্রার্থী বা প্রশাসনের কাছ থেকে খুব বেশি অভিযোগ পাইনি। মোটাদাগে খুব বেশি সহিংসতা হয়নি। একদমই হয়নি তা না। এ বিষয়ে আমরা প্রশাসনের সঙ্গে কথা বলেছি যাতে সহিংসতা না হয়।

সহিংসতা কমাতে দলগুলোর মধ্যে আস্থা থাকা দরকার জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আস্থার সংস্কৃতি গড়ে তুলতে না পারলে সহিংসতা থেকে যাবে।

গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সবার সহযোগিতা চেয়ে হাবিবুল আউয়াল বলেন, কেন্দ্রে যাতে কোনো বাইরের লোক প্রবেশ করতে না পারে সেজন্য গণমাধ্যমসহ সবাইকে দায়িত্ব নিতে হবে। তাহলে নির্বাচন একটি দৃশ্যমান গ্রহণযোগ্যতা পাবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন

আমি সার্টিফিকেট দিলেই ভোট সুষ্ঠু হবে না: সিইসি

মানবাধিকার কমিশনের সঙ্গে বৈঠক প্রসঙ্গে সিইসি বলেন, সহিংসতা থেকে সরে এসে অহিংস পথে ভোটারদের উদ্বুদ্ধ করতে কাজ করবে দুই কমিশন।

ইসির সঙ্গে বৈঠকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। আর ইসি কর্মকর্তাদের নেতৃত্ব দেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর