শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিয়ের প্রথম রাত উপভোগ্য করতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ১২:৫১ পিএম

শেয়ার করুন:

বিয়ের প্রথম রাত উপভোগ্য করতে যা করবেন

বিয়ের প্রথম রাত যে কোনো মানুষের জীবনে গুরুত্বপূর্ণ। অনেক ভয়, আনন্দ আর উদ্বেগকে সঙ্গী করে নতুন জীবনের সূচনা করা হয়। অনেকেই বিয়ের প্রথম রাত নিয়ে বেশ দুশ্চিন্তায় পড়েন। তবে কিছু বিষয় মাথায় রাখলে এই রাতটি হয়ে উঠে উপভোগ্য। চলুন এমন কিছু বিষয় সম্পর্কে জেনে নিই- 

দুশ্চিন্তা করা যাবে না 


বিজ্ঞাপন


প্রথম মিলনের আগে মনে কোনোভাবেই মনে দুশ্চিন্তার জায়গা দেওয়া যাবে। ফুরফুরে মেজাজে থাকুন। প্রয়োজনে দুজন মিলে কিছুক্ষণ গল্প করুন। ভালো লাগার বিভিন্ন বিষয় শেয়ার করুন। তবে অতীত সম্পর্ক বা প্রেম নিয়ে কথা না বলাই শ্রেয়।

biye

সমৃদ্ধ জীবনের আশ্বাস

দুজনে মিলে নতুন জীবন শুরু করতে চলেছেন। এই প্রথম রাতটি তাই ভীষণ গুরুত্বপূর্ণ। পরস্পরকে আশ্বাস ও প্রতিজ্ঞা করার জন্য আদর্শ সময় এটি। দুজন দুজনকে সুখের সংসারের আশ্বাস দিন। ভরসা হয়ে পাশে থাকার প্রতিশ্রুতি দিন। 


বিজ্ঞাপন


সময় নিন 

তাড়াহুড়ো করা চলবে না। সময় নিন। প্রথমবারের ঘনিষ্ঠতা বেশ স্পেশাল। তাই সেটি উপভোগ করার সর্বোচ্চ চেষ্টা করুন। ধীরে ধীরে কাছে আসুন। সঙ্গীকে স্বাভাবিক হওয়ার সুযোগ দিন। জোর জবরদস্তি করতে যাবেন না। 

আরও পড়ুন- 
আপনাকে নাকি আপনার টাকা বেশি ভালোবাসে প্রেমিকা— জানুন ৫ লক্ষণে

রোমান্টিক প্ল্যান রাখুন 

বিয়ের প্রথম রাতটি জীবনে আর আসবে না। তাই এই রাতের জন্য কিছু বিশেষ রোমান্টিক প্ল্যান অবশ্যই রাখুন। দুজনে উপহার বিনিময় করতে পারেন। গান ভালোবাসলে মৃদু শব্দে কোনো রোমান্টিক গান চালাতে পারেন। ডুম আলোতে রোমান্স ভালো হয়। ক্যান্ডেল লাইট বা ফ্লেভার্ড (রোজ/স্ট্রবেরি) আলোর ব্যবস্থা করতে পারেন।

biye

পর্ন দেখার অভ্যাস থাকলে 

অনেকের পর্ন বা ব্লু ফিল্ম দেখার অভ্যাস থাকে। এর সঙ্গে সঙ্গী বা সঙ্গিনীর তুলনা করবেন না। মনে রাখবেন, পর্ন ফিল্মে যাদের দেখানো হয় তারা পেশাদার অভিনেতা বা অভিনেত্রী। তাদের মতো সবাই মিলনে পটু হবেন, সেটা ধরে নেওয়ার কোনো কারণ নেই।

আরও পড়ুন- 
দাম্পত্য মধুর রাখতে নবদম্পতিরা যে ৫ বিষয় অবশ্যই মানবেন

প্রশংসা করুন

নিজের প্রশংসা শুনতে কে না ভালোবাসে। এই বিশেষ রাতে সঙ্গী বা সঙ্গিনীর প্রশংসা করুন। তার সঙ্গে বিয়ে হওয়ায় আপনি আনন্দিত এবং তাকে আপনার পছন্দ সেটা জানান। এতে দুজনের মন থেকেই ভয় দূর হবে। ঘনিষ্ঠতা হবে আনন্দময়।  

মুহূর্ত হোক ব্যক্তিগত 

মানুষের জীবনের কিছু মুহূর্ত থাকে একান্ত ব্যক্তিগত। তেমনই একটি মুহূর্ত বিয়ের প্রথম রাত। কী ঘটল, কেমনভাবে ঘটল, সেটা নিয়ে কারও সঙ্গে আলোচনা না করাই ভাল। এতে সঙ্গী বা সঙ্গিনীর খারাপ লাগতে পারে।

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর