শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সেতুর ডিজাইন করা পোশাকে ‘ব্রাইডাল শ্যুট’

নিশীতা মিতু
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০৩:৩০ পিএম

শেয়ার করুন:

সেতুর ডিজাইন করা পোশাকে ‘ব্রাইডাল শ্যুট’

ডিসেম্বর মানেই বিয়ের মরশুম। আনন্দ উৎসবে দুটি মানুষ তথা দুটি পরিবারের মেলবন্ধনের সময়। আর এই উৎসবে রঙ ছড়ায় পোশাক। সম্প্রতি ফ্যাশন ডিজাইনার আয়েশা খালেক সেতু ‘বিয়ে’ ব্যাপারটিকে উপজীব্য করে একটি ব্রাইডাল ফটোশ্যুট করেন। বিভিন্ন রঙের, বিভিন্ন ডিজাইনের পোশাক হাইলাইট করেছেন তিনি। 

dress


বিজ্ঞাপন


হলুদের পোশাক যখন সেলোয়ার কামিজ 

বিয়ের কথা বললে প্রথমেই আসে গায়ে হলুদের কথা। এদিন অনেকে শাড়ি পরলে কেউ কেউ সেলোয়ার কামিজে স্বাচ্ছন্দ্য পান। তাদের কথা ভেবেই হলুদ রঙা পোশাকটির ডিজাইন করেছে সেতু। রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে হালকা হলুদ। কামিজের বুক আর হাতের অংশে ভারী কাজ আর বাকি অংশে ছিটা নকশা রয়েছে। যা পোশাকটিকে করেছে উৎসবের উপযুক্ত। ওড়না করা হয়েছে কমলা জমিনে লাল ফুলে। হলুদ কামিজের সঙ্গে মিশে এটি জমকালোভাব সৃষ্টি করেছে। 

sharee

বিয়ের জন্য গোলাপি শাড়ি 


বিজ্ঞাপন


সাধারণত বাঙালি নারীরা বিয়েতে কাতান বা বেনারসিতে নিজেকে সাজান। সেতু তার ব্রাইডাল শ্যুটে কনের মূল শাড়ি হিসেবে গোলাপি রঙা কাতান শাড়ি ডিজাইন করেছে। বেগুনি আঁচলে শাড়িতে কন্ট্রাস্ট আনা হয়েছে। পুরো শাড়ি জুড়ে রয়েছে সোনালি জরি সুতার কাজ। 

পোশাকটি সম্পর্কে সেতু বলেন, ‘কাবিন অনুষ্ঠানের কথা ভেবে এই লুকটি ক্রিয়েট করা হয়েছে। গোলাপি কাতানের সঙ্গে হালকা সোনালি টিস্যু কাপড়ের ওড়না ব্যবহার করেছি। মেকআপের ক্ষেত্রে লাইট বেইজ ফুল ব্রাইডাল মেকআপ ব্যবহার করেছি।’ 

ওড়নায় সোনালি রঙের টিস্যু কাপড়ে সোনালি কারচুপির কাজ করা হয়েছে। লুকে ভিন্নতা আনতে গয়না হিসেবে গলায় ব্যবহার হয়ে হয়েছে মুক্তার মালা। 

sharee

সেমি ব্রাইডাল নেভি ব্লু শাড়ি 

ফ্যাশন ডিজাইনার সেতু সেমি ব্রাইডাল শাড়ির রঙ হিসেবে বেছে নিয়েছেন নেভি ব্লু। শাড়িটির আঁচল সোনালি রঙা। জমিনজুড়ে রয়েছে কমলা আর গোলাপি রঙের ফ্লোরাল এমব্রয়ডারি কাজ। শাড়ির সঙ্গে মিল রেখে রাখা হয়েছে নেভি ব্লু শাল। এই শালের পুরো জমিনে রয়েছে সোনালি সুতার কাজ। 

লুকটিতে ট্রেডিশনাল গয়না ব্যবহার করেছেন সেতু। কনের নিকটাত্মীয়দের কথা ভেবে এই লুকটি ডিজাইন করেছেন তিনি। তবে, ঘরোয়া কাবিন বা এংগেজমেন্টের অনুষ্ঠানেও এই পোশাক ও মেকআপ ব্যবহার করা যাবে বলে জানান এই ডিজাইনার। 

sharee

জমকালো লেহেঙ্গা 

ফুল ব্রাইডাল লেহেঙ্গা এটি। তিনটি পার্টে এটি তৈরি করা হয়েছে। ভিতরের ভাগে সোনালির ওপর লাল কাজ করা হয়েছে। ওপরের অংশে নেটের কভার করা কাতান এবং রূপালি পার করা হয়েছে অল-ওভার লেহেঙ্গাটিতে। এই পোশাকটিতে দুটি ওড়না ব্যবহার করেছেন সেতু। ব্লাউজের হাতায় সোনালি রঙা বর্ডার লেইস করা হয়েছে। এর পুরো জমিনজুড়ে রয়েছে কারচুপির কাজ। 

>> আরও পড়ুন: ল্যাহেঙ্গায় হট মিমি, জানুন লুকের ডিটেইলস

পোশাকে পরিপূর্ণ জমকালো ভাব আনতে ব্যবহার করা হয়েছে লাল রঙা ফুল ব্রাইডাল ওড়না। পাড়ে ব্যবহার করা হয়েছে কাতান কাপড়। লুকটির ক্ষেত্রে সম্পূর্ণ ব্রাইডাল জুয়েলারি সেট ব্যবহার করা হয়েছে। বিয়ে কিংবা বৌভাত দুই অনুষ্ঠানেই পরার উপযোগী করে তৈরি করা হয়েছে পোশাকটি। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর