বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

পোশাক পরার যেসব ভুলে বয়স্ক লাগে

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০২:৫৫ পিএম

শেয়ার করুন:

পোশাক পরার যেসব ভুলে বয়স্ক লাগে

ব্যক্তিভেদে একেকজনের ফ্যাশন ও স্টাইলের ধরন একেক রঙের হয়ে থাকে। কেউ হয়তো গাঢ় রঙের পোশাক পরতে ভালোবাসেন। কেউ ঢোলাঢালা পোশাকে নিজেকে সাজান। কে কী পোশাক পরবেন বা কীভাবে সাজবেন এটি তার নিজস্ব পছন্দ। কিন্তু পোশাক পরায় কিছু বিষয় অবশ্যই খেয়ালে রাখা উচিত। 

ছোটোখাটো কিছু ভুলের কারণে সুন্দর পোশাক পরলেও দেখতে খারাপ লাগে। ভুল পোশাক বেছে নেওয়ায় বয়স বেশি লাগে। এমন কিছু ভুলই হয়তো করছেন আপনি। জেনে নিন সেগুলো সম্পর্কে। 


বিজ্ঞাপন


dressসবসময় প্যাস্টেল শেডের পোশাক

এ কথা ঠিক যে বর্তমানে প্যাস্টেল শেডের ট্রেন্ড চলছে। আর তাই অনেকেই পোশাকের রঙ হিসেবে এই শেড বেছে নিচ্ছেন। সবসময় কিন্তু এমনটা করা যাবে না। সাধারণত প্যাস্টেল শেড ভীষণ হালকা রঙের হয়ে থাকে। আর তাই মানুষের চোখে আপনার বয়স কিছুটা বেশি লাগতে পারে। 

অন্যদিকে, উজ্জ্বল রঙে সাধারণত মানুষকে দেখতে ভালো লাগে। সামনের মানুষের মনেও আনন্দের জন্য দেয়। তাই, প্যাস্টেলের পাশাপাশি মাঝেমধ্যে উজ্জ্বল শেডের পোশাকও পরুন। 

dressওভারসাইজড পোশাক 


বিজ্ঞাপন


ক্লাসি লুক তৈরি করতে ওভারসাইজড পোশাক পরেন অনেকেই। এইতো কদিন আগে বলিউড অভিনেত্রী দীপিকাকে তুলনামূলক বড়সড় শার্ট আর কার্ডিগান গায়ে জড়াতে দেখা গেছে। অনেকে আবার আরামের কথা ভেবে ঢিলেঢালা পোশাক বেছে নেন। তবে সবসময় পরবেন না। 

এতে ফিগার ঠিকভাবে কমপ্লিমেন্ট পায় না। আসল ফিগারের ওপর একটি ব্যাগেজ তৈরি হয়। যা দেখতে খারাপ লাগে। সবমিলিয়ে বয়স বেশি লাগে। শরীরের সঙ্গে মানানসই পোশাক পরুন। তবে কখনো কখনো স্টাইলে পরিবর্তন আনতে ওভারসাইজড পোশাক পরতে পারেন। 

glassচশমা পরায় ভুল 

ভাবছেন, চোখের সমস্যার কারণে চশমা পরেন। এতে আবার কী ভুল থাকতে পারে। প্রতিটি মানুষের মুখের গঠন অনুযায়ী মানানসই চশমা বেছে নেওয়া উচিত। তা না হলে দেখতে খারাপ লাগে। রিমলেস চশমা এড়িয়ে চলুন। এমন চশমায় বয়স বেশি লাগে। ট্রেন্ডিং চশমা বেছে নিন। 

dressআউট ডেটেড পোশাক 

নিজের পছন্দ মতো পোশাক পরতে ভালোবাসেন ঠিক আছে। কিন্তু ট্রেন্ডের দিকেও একটু খেয়াল রাখতে হবে। নয়তো আপনাকে বয়স্ক লাগাটাই স্বাভাবিক। পোশাক ইনফ্লুয়েন্সার, তারকা কেমন পোশাক পরছেন সেদিকে খেয়াল করুন। ফ্যাশন আর্টিকেল পড়ুন। তাহলে নিজের জন্য সঠিক পোশাক সহজেই বেছে নিতে পারবেন। 

পোশাকের ক্ষেত্রে ছোটোখাটো এই ভুলগুলো এড়িয়ে চলার চেষ্টা করুন। তাহলে বয়স বেশি তো দেখাবেই না। বরং তারুণ্য প্রকাশ পাবে। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর