শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ঈদে শাড়িতেই হয়ে উঠুন স্টাইলিশ 

নিশীতা মিতু
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২, ১১:০৯ এএম

শেয়ার করুন:

ঈদে শাড়িতেই হয়ে উঠুন স্টাইলিশ 

বাঙালি নারীদের কথা বললেই চলে আসে শাড়ির কথা। শাড়িতেই নারী, কথাটা বলা হয় এজন্যই। ১২ হাতের পোশাকটিতে প্রত্যেক নারী হয়ে ওঠেন আকর্ষণীয়। সেকাল থেকে একাল-শাড়ি পরার নানা ঢং প্রচলিত রয়েছে। কেউ আবার মনে করেন, শাড়ি পরে কি আর স্টাইল করা যায়? 

কিন্তু শাড়িপ্রেমীরা কি আর শাড়ি থেকে দূরে থাকতে পারে? ঈদ উপলক্ষে অনেকেই ইতোমধ্যে শাড়ি কিনেও ফেলেছেন। চাইলে নিত্যনতুন ধরনে শাড়ি পরতে পারেন আপনি। একই সঙ্গে শাড়ি পরাও হবে, স্টাইলও করা হবে। এমন কিছু স্টাইল সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।


বিজ্ঞাপন


sharee আঁচল পেছনে নয় রাখুন সামনে

শাড়ি পরার চমকপ্রদ আর সহজ একটি স্টাইল এটি। শাড়ির আঁচল কাঁধের ওপর থেকে পেছনে দিয়ে রাখি আমরা। সেটি না করে কাঁধে জড়িয়ে আঁচল সামনে নিয়ে আসুন। অনেকটা ওড়না পরার মতো আরকি। শাড়ি পরার এই স্টাইলটি আপনাকে দেবে সতেজ লুক। জর্জেট বা সিল্কের শাড়ির জন্য একদম উপযুক্ত এটি।

sharee শাড়ির সঙ্গে বেল্ট 

ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেল্ট পরা হয়। তবে বর্তমানে স্টাইল সচেতন নারীরা কিন্তু শাড়ির সঙ্গে এই অনুষঙ্গটি ব্যবহার করেন। শাড়ির আঁচল ভাঁজ করে কাঁধে সেট করে নিন। এরপর কোমরে বেঁধে নিন চওড়া একটি বেল্ট। ব্যস, শাড়িতেই বোল্ড লুক তৈরি হয়ে যাবে। একসময় কোমরে বিছা পরার চল ছিল। সেটি এখন বদলে বেল্টে পরিণত হয়েছে। হ্যান্ড পেইন্টের বেল্টও পাওয়া যাচ্ছে অনলাইনে। সেগুলো ব্যবহার করতে পারেন।  


বিজ্ঞাপন


shareeব্লাউজের সঙ্গে জ্যাকেট বা ব্লেজার 

শাড়ির সঙ্গে কোন রঙের ব্লাউজ পরবেন, কোন ডিজাইনের ব্লাউজের মানাবে ভালো-এসব নিয়ে চিন্তার যেন শেষ নেই। এদিকে ব্লেজার সাধারণত ব্যবহৃত হয় অফিসের মিটিং এ। স্টাইলের ক্ষেত্রে দুটো অনুষঙ্গকে নিয়ে আসতে পারেন এক জায়গায়। ব্লাউজের সঙ্গে পরে ফেলুন ব্লেজার। প্রফেশনাল লুকের জন্য এই স্টাইলটি একদম পারফেক্ট। বন্ধু বা প্রিয়জনের সঙ্গে ঘুরতে বের হলে পরুন জ্যাকেট। সাধারণ শাড়িতেই হয়ে যাবে অসাধারণ স্টাইল। 

shareeব্লাউজের বদলে শার্ট বা টি শার্ট  

শাড়ির পরার স্টাইলে এসেছে অনেক পরিবর্তন। এখন আর শাড়ির সঙ্গে পুরোপুরি মিলিয়ে ব্লাউজ পরার চল নেই। বরং ব্লাউজের বদলে অনেকেই পরেন শার্ট, টি শার্ট ইত্যাদি। ব্লাউজ খুঁজে পাচ্ছেন না? হাতের কাছে থাকা টি-শার্ট বা শার্ট দিয়েই পরে ফেলুন শাড়ি। ট্রেন্ডি স্টাইল হয়ে যাবে খুব সহজেই। 

কিমোনো স্টাইল 

ভাবছেন জাপানের ঐতিহ্যবাহী পোশাক কিমোনোর কথা বলছি? হ্যাঁ, তবে কিমোনো দিয়ে শাড়ি পরতে হবে না। শাড়ির আঁচল পেছন থেকে সামনে আনুন। দুই হাতের ওপর ছড়িয়ে কোমরে বেল্ট বেঁধে নিন। শাড়ি দিয়েই হয়ে যাবে কিমোনো স্টাইল। ভিন্ন ধরনের এই শাড়ির স্টাইলটি আপনাকে করবে আরও আকর্ষণীয়। 

ঈদে শাড়ি পরার কথা ভাবছেন? অন্যদের চেয়ে একটু আলাদা থাকতে বেছে নিতে পারেন শাড়ি পরার এই স্টাইলগুলো।

এনএম/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর