মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

প্রেমের সম্পর্ক শুরুর আগে এই ৫ বিষয়ে অবশ্যই ভাবুন

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪, ০৯:২৬ এএম

শেয়ার করুন:

realtionship

প্রেমে পড়ার অনুভূতি অন্যরকম। এই অনুভূতি এতটাই আলাদা যে, তার প্রভাব অনেক দিন পর্যন্ত আমাদের মনে থাকে। কিন্তু কোনও মানুষকে পছন্দ হলে যে তার সঙ্গে সম্পর্কও ভালো হবে, এমন কিন্তু নাও হতে পারে। তাই সম্পর্ক শুরু করার আগেই আমাদের সামান্য সতর্ক থাকা উচিত। শুধুমাত্র সিঙ্গল জীবন ভালো লাগে না বলে প্রেম করবেন না। বরং ভবিষ্যতের কথা চিন্তাভাবনা করেই একমাত্র সম্পর্ক শুরু করুন, তাহলে জীবনটাও সহজ হবে।

এখন প্রশ্ন হল, পছন্দের মানুষের সঙ্গে সম্পর্ক শুরু করার আগে কোন কোন দিকে খেয়াল রাখবেন? জানুন বিস্তারিত।


বিজ্ঞাপন


realtionship

আপনাদের চিন্তাভাবনা মেলে কি?

আপনার সঙ্গে সঙ্গীর চিন্তাভাবনা আদৌ মেলে কিনা, সেই সম্পর্কে একটি সঠিক এবং পরিষ্কার ধারণা থাকা বেশ জরুরি। কারণ মতের মিল না হলে সমস্যা বাড়বে বই কমবে না। এমনকি প্রতি পদক্ষেপে ঝগড়া-অশান্তি হতে পারে। ছোট ছোট বাকবিতণ্ডা বড় অশান্তির আকার নিতে পারে। সেই সময়ে আপনারই মানসিক শান্তি নষ্ট হবে। তাই আপনাদের ভাবনা মেলে কিনা, সেটা প্রথমেই যাচাই করে নিন। দেখবেন সমস্যা কম হবে।

love


বিজ্ঞাপন


পারস্পরিক শ্রদ্ধাবোধ নিয়ে ভাবুন

আপনি এবং আপনার সঙ্গী কি একে অপরকে সম্মান করেন? সেটাও সম্পর্ক শুরুর আগে যাচাই করা জরুরি। কারণ পছন্দের মানুষটি যদি আপনাকে প্রতি অসম্মান করেন, তাহলে আপনার ভালো লাগবে না। বরং প্রতি মুহূর্তে কষ্ট হবে। অসম্মানিত বোধ করবেন। কিন্তু সম্পর্ক থেকে সহজে বেরিয়ে আসতে পারবেন না। তাই তার সঙ্গে কথায় কথায় চরিত্র বোঝার চেষ্টা করুন। সেই অনুযায়ী সিদ্ধান্ত নিন।

আরও পড়ুন: এই ৫ ধরনের পুরুষদের অপছন্দ করেন নারীরা

এসবও বিচার করুন

আপনার প্রিয় ব্যক্তি মানুষ হিসেবে কেমন? সেটাও ভালো ভাবে বিচার করুন। তিনি কি আদৌ অন্য়দের নিয়ে ভাবিত কিংবা তিনি কি সৎ পথে থাকতে ভালোবাসেন, এসব জেনে নিন। পরবর্তী সময়ে যদি দেখেন তিনি মানুষ হিসেবে মোটেই ভালো না, তাহলে তো সমস্যা শুরু হবে। তখন কোনও ভাবেই পরিস্থিতি সামাল দিতে পারবেন না।

realatin

ভবিষ্যৎ পরিকল্পনা 

আপনারা দুজন ভবিষ্যতের কথা ভেবেছেন নিশ্চয়ই। কিন্তু দুজনের ভবিষ্যতের ভাবনা কি এক? নাকি সেখানে বিস্তর ফারাক রয়েছে? এই কথাগুলো সম্পর্ক শুরুর আগে বলে নেওয়াই ভালো। এখন আপনি যদি দেখেন তাঁর সঙ্গে আপনার ভবিষ্যতের পরিকল্পনায় কোনও মিল নেই, তাহলে সেদিকে পা না বাড়ানোই ভালো।

আদৌ সিরিয়াস তো?

আপনি যে মানুষটিকে নিয়ে স্বপ্ন দেখছেন, তিনি আপনাকে নিয়ে আদৌ সিরিয়াস তো? নাকি ভবিষ্যৎ নিয়ে তার কোনও ভাবনাই নেই। বিষয়টা যদি তেমনই হয়, তাহলে সময় থাকতে এই বন্ধুত্ব থেকে সরে আসুন। নাহলে তার সঙ্গে সম্পর্ক শুরু হলে কোনওদিনই শান্তি পাবেন না। বরং প্রতিটি মুহূর্তে আপনাকে সমস্যা নিয়ে চলতে হবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর