বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

হজযাত্রীদের বিমান ভাড়া ১ লাখ ৪৬ হাজার টাকা করার আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১ মে ২০২৩, ০৪:০০ পিএম

শেয়ার করুন:

হজযাত্রীদের বিমান ভাড়া ১ লাখ ৪৬ হাজার টাকা করার আবেদন
ফাইল ছবি।

চলতি মৌসুমে হজযাত্রীদের বিমান ভাড়া কমিয়ে ১ লাখ ৪৬ হাজার টাকা নির্ধারণের পাশাপাশি বিমান ভাড়ার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিচারপতি কে এম কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত রুলে সম্পূরক আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আশরাফ উজ জামান খান।


বিজ্ঞাপন


ঢাকা মেইলকে আবেদনের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, এর আগে আমি হজযাত্রীদের বিমান ভাড়া নিয়ে রিট করেছিলাম। সে রিটে রুল জারি করেছেন একই আদালত। আজ ওই রুলের ওপর একটি সম্পূরক আবেদন করলাম। এতে ভাড়া কমিয়ে ১ লাখ ৪৬ হাজার টাকা নির্ধারণের আর্জি জানিয়েছি।

>> আরও পড়ুন: মধ্যবিত্তের জন্য ‘হজ’ এখন আরও কঠিন

গত ২ এপ্রিল সরকারঘোষিত উচ্চমূল্যের হজ প্যাকেজ কেন জনস্বার্থ বিরোধী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। ওই সময় রুলে প্রতিযোগিতামূলক বিমান ভাড়ার ভিত্তিতে বাংলাদেশ থেকে হজযাত্রী বহনে সকল আন্তর্জাতিক এয়ারলাইন্সকে সুযোগ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না- তাও জানতে চাওয়া হয়। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ১২ মার্চ হজের প্যাকেজ মূল্য কমিয়ে পুনরায় প্যাকেজ ঘোষণা করতে একটি রিট দায়ের করা হয়। রিটে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স ছাড়াও যেকোনো এয়ারলাইন্সে টিকিট কেটে হজে যাওয়ার নির্দেশনা চাওয়া হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আশরাফ উজ জামান জনস্বার্থে এ রিট দায়ের করেন।


বিজ্ঞাপন


ধর্ম মন্ত্রণালয়ের সচিব, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এতে বিবাদী করা হয়েছে।

এআইএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর