শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিহতদের জন্য ১ কোটি করে টাকা চেয়ে হাইকোর্টে রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২, ১০:৩৮ এএম

শেয়ার করুন:

নিহতদের জন্য ১ কোটি করে টাকা চেয়ে হাইকোর্টে রিট

ফ্লাইওভারের গার্ডার চাপায় শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় প্রত্যেককে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। বুধবার (১৭ আগস্ট) আইনজীবী জাকারিয়া খানের পক্ষে শাহজাহান আকন্দ মাসুম এ রিট দায়ের করেন।

এতে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে।


বিজ্ঞাপন


আরো পড়ুন: গার্ডার চাপায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ও দুঃখ প্রকাশ

এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় একই বিষয়ে জনস্বার্থে আরেকটি রিট করেছেন আইনজীবী শেগুফতা তাবাসসুম আহমেদ।

বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চত করে তিনি বলেন, আমার বাসা উত্তরায়। প্রতিদিন আমাকে ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। দুর্ঘটনা কবলিত এ রাস্তা দিয়ে আমার মতো যারা যাতায়াত করেন তারা সবাই চিন্তিত। আমি এ রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে অনিরাপত্তা বোধ করছি। যার প্রমান হচ্ছে সোমবারের নিহতের ঘটনা।

আরো পড়ুন: উত্তরায় গার্ডার পড়ে ৫ মৃত্যু: তদন্তে তিন সদস্যের কমিটি


বিজ্ঞাপন


রিটে কী চেয়েছেন এমন প্রশ্নের জবাবে শেগুফতা বলেন,  সোমবার গার্ডার পড়ে নিহতের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছি। তদন্ত চাইনি। কারণ এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। আর তদন্ত চেয়ে লাভ কী। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা দরকার। রিটে তিনি ক্ষতিপূরণও চাননি। তিনি বলেন, মানুষের জীবন কী গরু ছাগলের জীবনের মতো? 

এআইএম/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর