মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এরিকো সন্তান নিয়ে বাংলাদেশে আসবেন: আইনজীবী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

এরিকো সন্তান নিয়ে বাংলাদেশে আসবেন: আইনজীবী
ফাইল ছবি

বিরোধ নিষ্পত্তির আগেই বড় মেয়েকে নিয়ে দেশের বাইরে যাওয়ার ঘটনায় সমালোচনা হচ্ছে জাপানি মা নাকানো এরিকোকে নিয়ে। তবে এ বিষয়ে তার আইনজীবী শিশির মনির বিষয়টি পরিস্কার করেছেন। তিনি বলেছেন, মেয়েরা কার কাছে থাকবে এমন বিষয়ে পরবর্তী শুনানির আগেই বড় মেয়েকে নিয়ে বাংলাদেশে ফিরে আসবেন জাপানি নাগরিক নাকানো এরিকো।

বড় মেয়ে কন্যা সন্তান জেসমিন মালিকাকে নিয়ে বাংলাদেশ ছেড়ে জাপানে চলে গেছেন জাপানি নাগরিক নাকানো এরিকো। এ কারণে নাকানো এরিকোর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেছেন জাপানি শিশুদের বাবা ইমরান শরীফ। আগামী ২১ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এই আবেদনের ওপর শুনানির দিন ধার্য রয়েছে। এদিকে নাকানো এরিকোর আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির জানিয়েছেন, ২১ এপ্রিলের আগেই বড় সন্তানকে নিয়ে দেশে ফিরে আসবেন এরিকো।


বিজ্ঞাপন


আরও পড়ুন

বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়েন সেই জাপানি মা

তার জাপান যাওয়া প্রসঙ্গে শিশির মনির বলেছেন, গত ৯ এপ্রিল দুপুর ১২টার দিকে চেম্বার আদালত জাপানি মায়ের সন্তান নিয়ে দেশত্যাগে স্থিতাবস্থা জারি করেছেন। ওইদিন তার আগেই ইমিগ্রেশন সম্পন্ন করেছেন নাকানো এরিকো। ইমিগ্রেশন কর্তৃপক্ষের নিকট তখন চেম্বার আদালতের আদেশের কপি ছিল না। এ কারণে এরিকোকে তার সন্তানকে নিয়ে যেতে বাধা দেওয়া হয়নি। এরিকোকে ২১ এপ্রিল শুনানির কথা জানিয়েছি। ২১ এপ্রিলের আগেই তারা বাংলাদেশে আসবেন বলে আমাকে জানিয়েছে।

বড় কন্যা সন্তান জেসমিন মালিকাকে নিয়ে গত ৯ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে বাংলাদেশ ছেড়ে যান নাকানো এরিকো। সেখান থেকে পরে তিনি জাপানে চলে গেছেন।

গত ১৩ ফেব্রুয়ারি হাইকোর্ট রায় দেন জাপানি শিশু জেসমিন মালিকা (বড়) ও তার ছোট বোন সোনিয়া তাদের জাপানি মা নাকানো এরিকোর কাছে থাকবে। মেজ মেয়ে লাইলা লিনা তাদের বাংলাদেশি বাবা ইমরান শরীফের কাছে থাকবে। তবে ৯ এপ্রিল আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের রায়ের ওপর স্থিতাবস্থা জারি করেন। একইসঙ্গে পরবর্তী শুনানির জন্য ১৫ এপ্রিল দিন ধার্য করেছিলেন। কিন্তু ৯ এপ্রিল বিকেলে নাকানো এরিকো বড় সন্তানকে নিয়ে জাপানে চলে যান।


বিজ্ঞাপন


এআইএম/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর