শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

‘কল্যাণ পার্টির ইবরাহিমকে নিয়ে নেগেটিভ সিদ্ধান্ত নেওয়া যাবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩, ০২:৪৮ পিএম

শেয়ার করুন:

‘কল্যাণ পার্টির ইবরাহিমকে নিয়ে নেগেটিভ সিদ্ধান্ত নেওয়া যাবে না’
ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংক কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের বিরুদ্ধে আর্থিক বিষয়ে কোনো ক্ষতিকর সিদ্ধান্ত নিতে পারবে না বলে জানিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৯ নভেম্বর) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে একটি দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে রুলও জারি করেন হাইকোর্ট। সেই সঙ্গে আইসিবি ইসলামী ব্যাংক থেকে তৃতীয় এক ব্যক্তির নেওয়া ঋণে ইবরাহিমকে দেওয়া চিঠির বিষয় ৭ দিনের মধ্যে নিষ্পত্তিরও নির্দেশ দেওয় হয়েছে। 


বিজ্ঞাপন


এদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। 

আরও পড়ুন


বিজ্ঞাপন


বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে সম্প্রতি আত্মপ্রকাশ করা রাজনৈতিক জোট ‘যুক্তফ্রন্ট’ এর প্রধান হিসেবে নির্বাচনে অংশ নেবেন তিনি।

এর আগে গত ২২ নভেম্বর এক সংবাদ সম্মেলনে ইবরাহিম বলেন, আমরা যুক্তফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছি, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেব। আমরা তার জন্য বড় ঝুঁকি নিচ্ছি, অতীতেও নির্বাচনে বড় বড় দল, ছোট ছোট দল অংশ নিয়েছে। আমরাও অনেক বড় দল নই- ছোট দল নির্বাচনে অংশ নেব, আশঙ্কা নিয়ে। আশঙ্কার উত্তর হচ্ছে সরকারের ওয়াদা যে, আমরা এবার ২০২৪ সালের নির্বাচনকে জাতির সামনে এবং বিশ্বের সামনে গ্রহণযোগ্য করতে চাই।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে এখন প্রশ্ন আছে আগামী নির্বাচনগুলো কী রকম হবে। আমরা আশা করছি, আগামী নির্বাচন অতীতের তুলনায় অধিকতর স্বচ্ছ ও অবাধ হবে। আমরা আশা করছি, বর্তমান রাজনৈতিক সরকার তাদের অতীতের ভুলগুলোকে মূল্যায়ন করে সেই ভুলের পুনরাবৃত্তি করবেন না। কারণ যদি অতীতের ভুলগুলোর পুনরাবৃত্তি করেন, সেটি তাদের বিপক্ষে যাবে। জনগণের কষ্ট বাড়াবে আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তিকে অধিকতর ক্ষতি করবে।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর