শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সৌদির বিশ্ববিদ্যালয়গুলোতে চালু হবে যোগব্যায়াম

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ০৯:২০ পিএম

শেয়ার করুন:

সৌদির বিশ্ববিদ্যালয়গুলোতে চালু হবে যোগব্যায়াম

সৌদি আরবে যোগব্যায়ামকে সমর্থন ও প্রচারের জন্য শিগগিরই বড় বিশ্ববিদ্যালয়ের সাথে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন সৌদি যোগ কমিটির সভাপতি নউফ আল-মারওয়াই। 

সম্প্রতি রিয়াদে শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় সৌদি ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশন কর্তৃক আয়োজিত 'খেলাধুলায় সৌদির দৃষ্টিভঙ্গি সমর্থনে ইউনিভার্সিটি স্পোর্টসের ভূমিকা' শীর্ষক একটি ফোরামে এই ঘোষণা দেন তিনি। খবর আরব নিউজের


বিজ্ঞাপন


ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশনের প্রেসিডেন্ট লিওনজ এডার এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশনের মহাপরিচালক পাওলো ফেরেরার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিষয়ক বিশেষজ্ঞ এবং আন্তর্জাতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

চতুর্থ অধিবেশনে 'বিশ্ববিদ্যালয়ে নতুন ক্রীড়া গেমের উন্নয়ন এবং প্রচার' শিরোনামে বক্তৃতা দেওয়ার সময় আল-মারওয়াই ব্যাখ্যা করেছিলেন যে, কমিটি স্বাস্থ্য ও সুস্থতার জন্য বিশ্ববিদ্যালয়গুলোতে যোগব্যায়াম চালু করতে কঠোর প্রচেষ্টা করছে।

তিনি বলেন, 'শারীরিক এবং মানসিক উভয় সুস্থতার জন্য অনেক স্বাস্থ্য সুবিধা দেয় যোগব্যায়াম। ভিশন ২০৩০ অর্জনের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভগুলোর মধ্যে একটি হল ক্রীড়া কার্যক্রমে অংশগ্রহণ বাড়ানো এবং স্থানীয় ও আন্তর্জাতিক ক্রীড়ায় শ্রেষ্ঠত্ব অর্জন করা।'

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর