শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

পাকিস্তানে বিনিয়োগ বাড়িয়ে দশ বিলিয়ন ডলার করবে সৌদি!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ১২:০২ পিএম

শেয়ার করুন:

পাকিস্তানে বিনিয়োগ বাড়িয়ে দশ বিলিয়ন ডলার করবে সৌদি!

বন্ধুপ্রতিম দেশ পাকিস্তানে বিনিয়োগের পরিমাণ দশ বিলিয়ন ডলারে উন্নীত করবে মধ্যপ্রাচ্যের শক্তিশালী দেশ সৌদি আরব। এ বিষয়ে পর্যালোচনা করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সৌদির প্রধানমন্ত্রী ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। 

আরব নিউজের খবরে বলা হয়েছে, সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্টকে পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকে সৌদি আমানত বাড়িয়ে ৫ বিলিয়ন ডলারে পৌঁছানোর বিষয়ে পর্যালোচনার করার নির্দেশ দিয়েছেন যুবরাজ মুহাম্মদ।


বিজ্ঞাপন


গত বছরের আগস্টেই পাকিস্তানে বিনিয়োগের ঘোষণা দিয়েছিল সৌদি আরব। এছাড়া পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকে সৌদি আমানতের মেয়াদ ডিসেম্বরে বাড়ানো হয়।

সৌদি প্রেস এজেন্সি মঙ্গলবার ভোরে বলেছে, পাকিস্তান এবং এর জনগণের অর্থনীতিকে সমর্থন করার ক্ষেত্রে সৌদি আরবের অবস্থান নিশ্চিত করেছেন যুবরাজ মুহাম্মদ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর গত বছরের এপ্রিলে প্রথম বিদেশ সফরে সৌদি আরব গিয়েছিলেন শাহবাজ শরিফ। ওই সফরে জেদ্দায় সৌদি যুবরাজের সঙ্গে একান্তে বৈঠক করেন তিনি। সে সময় দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে আলোচনা হয়।


বিজ্ঞাপন


প্রথম সফরে সৌদি আরবে গেলে শাহবাজ শরিফকে গার্ড অব অনার দেওয়া হয়। তাকে স্বাগত জানান সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

দুই নেতার বৈঠকের পর পাকিস্তান জানায়,  ‘প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করেছেন। তাঁদের বৈঠকে দুই দেশের বাণিজ্য ও ব্যবসায়িক সম্পর্কের ক্ষেত্র বৃদ্ধি, বিনিয়োগ বৃদ্ধি ও সৌদি আরবে পাকিস্তানের জনশক্তির জন্য সুযোগ সৃষ্টিসংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে।’

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর