মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

প্রয়োজনে ইসরায়েল একাই লড়বে: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ০৬:৫৪ এএম

শেয়ার করুন:

প্রয়োজনে ইসরায়েল একাই লড়বে: নেতানিয়াহু
ছবি: সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল ‘একা দাঁড়াতে পারে’। রাফায় বড় ধরনের সামরিক অভিযান চালালে বাইডেন প্রশাসন ইসরায়েলকে সামরিক সহায়তা বন্ধ করার হুমকির প্রতিক্রিয়ায় নেতানিয়াহু এই মন্তব্য করেন।

বৃহস্পতিবার (৯ মে) এক বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আমাদের যদি একা দাঁড়াতে হয়, তাহলে আমরা একাই দাঁড়াব। প্রয়োজনে আমরা আমাদের নখ দিয়ে লড়াই করব। কিন্তু আমরা জানি আমাদের আঙুলের নখের চেয়ে অনেক বেশি কিছু আছে।


বিজ্ঞাপন


ইসরায়েল রাফায় বড় ধরনের সামরিক অভিযান চালালে বাইডেন ইসরায়েলকে সামরিক সহায়তা দেওয়া বন্ধ করার হুমকি দেওয়ার পরে নেতানিয়াহু সর্বশেষ মন্তব্যটি করলেন।

আরও পড়ুন
বাইডেনের হুমকির পরও রাফায় ইসরায়েলের ব্যাপক গোলাবর্ষণ

নেতানিয়াহুর সাম্প্রতিক মন্তব্য এবং গাজায় তাদের অব্যাহত হামলায় ইসরায়েল- যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কের টানাপোড়েন আরও বাড়বে।

হোয়াইট হাউস বলেছে— রাফায় বড় হামলা চালালেই যে হামাসকে পরাজিত করা সম্ভব হবে, তা নাও হতে পারে। বৃহস্পতিবার হোয়াইট হাউস মুখপাত্র জন কিরবি এক ব্রিফিংয়ে বলেন, বাইডেনের দৃষ্টিতে রাফায় হামলা চালালেই ইসরায়েলের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ হবে তা নয়। মার্কিন যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের মধ্যে রাফা নিয়ে কথোপকথন এখনও চলছে বলে যোগ করেন কিরবি।


বিজ্ঞাপন


কিরবির সর্বশেষ মন্তব্য এসেছে যখন বাইডেন এবং অন্যান্য মার্কিন কর্মকর্তারা বারবার রাফায় সামরিক অভিযানের নিন্দা জানিয়েছেন। এই হামলা কেবল গাজায় মানবিক সংকট আরও তীব্র করবে বলে মনে করেন তারা। সূত্র: বিবিসি

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর