সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় পিটিআই নেতাকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০ এএম

শেয়ার করুন:

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় পিটিআই নেতাকে গুলি করে হত্যা
ফাইল ফটো/সংগৃহীত

পাকিস্তানের নির্বাচন এবং এর ফল নিয়ে হওয়া জটিলতার এখনও সমাধান হয়নি। দেশজুড়ে এখনও অস্থিরতা বিরাজ করছে। এমন অবস্থায় দেশটির জাতীয় ও প্রাদেশিক পরিষদ নির্বাচনে অংশ নেওয়া পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে।

জিও টিভির খবরে বলা হয়েছে, সোমবার (১২ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডি শহরের সিভিল লাইন এলাকায় এ ঘটে বলে পুলিশ জানিয়েছে। পিটিআইয়ের ওই নেতার নাম চৌধুরী মুহাম্মদ আদনান।


বিজ্ঞাপন


আরও পড়ুন: প্রধানমন্ত্রিত্ব ভাগাভাগি হচ্ছে পাকিস্তানে!

খবরে বলা হয়েছে, নির্বাচনে জাতীয় পরিষদের রাওয়ালপিন্ডির এনএ–৫৭ আসন এবং পাঞ্জাব প্রাদেশিক পরিষদের পিপি–১৯ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন চৌধুরী মুহাম্মদ আদনান। এর আগে তিনি ২০১৮ সালে পিটিআই থেকে পাঞ্জাব প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

রাওয়ালপিন্ডি পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত শত্রুতা থেকে মুহাম্মদ আদনানকে হত্যা করা হয়েছে। তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে আদালতের সামনে হাজির করা হবে।

আরও পড়ুন: পাকিস্তানে ইসলামপন্থী দলগুলোর ভরাডুবির কারণ কী?


বিজ্ঞাপন


এর আগে নির্বাচন–পরবর্তী সহিংসতায় আরও দুই পিটিআই কর্মী নিহত হন। বৃহস্পতিবার পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চমক দেখিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। ভোটের ফল ঘোষিত হওয়া জাতীয় পরিষদের ২৬৪ আসনের মধ্যে তারা পেয়েছেন সর্বোচ্চ ৯৩টি আসন।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর