শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সিরিয়া থেকে ইসরায়েলে পাঠানো হলো বিস্ফোরক-বোঝাই ড্রোন

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:১৭ পিএম

শেয়ার করুন:

সিরিয়া থেকে ইসরায়েলে পাঠানো হলো বিস্ফোরক-বোঝাই ড্রোন
ড্রোন (প্রতীকী ছবি) - এএফপি, আল-জাজিরা

সিরিয়া থেকে ইসরায়েলে পাঠানো হয়েছে বিস্ফোরক-বোঝাই ড্রোন। ইসরায়েলি কর্তৃপক্ষ এ দাবি করেছে।

বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি আর্মি রেডিও জানিয়েছে, ‘সিরিয়া থেকে আসা একটি বিস্ফোরক-বোঝাই মনুষ্যবিহীন বিমান (ড্রোন) ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে বিধ্বস্ত হয়েছে।’


বিজ্ঞাপন


এ গণমাধ্যমটি জানিয়েছে, ইসরায়েলের ওপর হামাসের ৭ অক্টোবরের অভিযানের পর - গাজা উপত্যকায় বর্তমান সংঘাত শুরু হয়। এরপর এই প্রথম সিরিয়া থেকে বিস্ফোরক-বোঝাই ড্রোন পাঠানো হলো।

আরও পড়ুন: গাজায় ইসরায়েলি বিমান হামলায় ৫০ জন নিহত 

ড্রোনটি বিধ্বস্ত হওয়ার ফলে ইসরায়েল-অধিকৃত এলাকায় একটি বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

দৈনিক ইয়েদিওথ আহরোনোথ জানিয়েছে,  ইসরায়েলি বাহিনী গোলান মালভূমির  দক্ষিণ অংশে ড্রোনটি খুঁজে পেয়েছে।


বিজ্ঞাপন


গোলান মালভূমির কাছে ইরানের বিপ্লবী গার্ড কমান্ডার রাজি মুসাভিকে হত্যার পর পাল্টা হামলা হবে বলে মনে করছে ইসরায়েল।

অপরদিকে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সিরিয়ার রাজধানীর দামেস্কে ইসরায়েল যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আইআরজিসি’র শীর্ষ পর্যায়ের কমান্ডার ও উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল সাইয়্যেদ রাজি মুসাভিকে হত্যা করেছে তার বদলা - ইসরায়েলের মৃত্যু ছাড়া আর কোনো কিছুতেই হবে না।

রাজধানী তেহরানের ইমাম হোসাইন স্কয়ারে জেনারেল মুসাভির নামাজে জানাজা ও দাফন অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় এ কথা বলেন আইআরজিসি-এর প্রধান। গত সোমবার দামেস্কের সাইয়্যেদা জায়নাব এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইসরায়েলের সেনারা জেনারেল মুসাভিকে হত্যা করে। 

আরও পড়ুন: ইরান-সৌদি সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা: বিশ্ব রাজনীতিতে নতুন মোড়

সাইয়্যেদ মুসাভির মৃত্যুর ঘটনা উল্লেখ করে জেনারেল সালামি বলেন, “আমাদের লোকজনের হত্যার ঘটনায় আমরা কখনই চুপ থাকবো না। সাইয়্যেদ রাজি হত্যার প্রতিশোধ নেওয়া হবে এবং ইসরায়েল বিশ্ব মানচিত্র থেকে মুছে যাবে।”

জেনারেল মুসাভিকে প্রতিরোধ ফ্রন্টের অন্যতম প্রধান অভিজ্ঞ ও কার্যকর কমান্ডার বলেও উল্লেখ করেন জেনারেল সালামি। আইআরজিসি প্রধান বলেন, জেনারেল মুসাভি গত ৪৫ বছরে কখনও জিহাদের ময়দান ছেড়ে যাননি। 

তিনি লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির ঘনিষ্ঠ সহচর ছিলেন এবং সুলাইমানির হত্যার পর তিনি তার মতাদর্শে একইভাবে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। জেনারেল সালামি বলেন, “আমাদের চেয়ে শত্রুরাই তাকে বেশি চিনতো। কারণ, তারা তার কাছ থেকে বহুবার বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছে।”

সূত্র : আনাদোলু এজেন্সি, প্রেস টিভি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর