শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘গাজায় যুদ্ধ করে ইসরায়েল তার লক্ষ্য অর্জন করতে পারবে না’

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২৩, ০৫:৪০ পিএম

শেয়ার করুন:

‘গাজায় যুদ্ধ করে ইসরায়েল তার লক্ষ্য অর্জন করতে পারবে না’
হামাসের পলিটিক্যাল ব্যুরোর কর্মকর্তা ইজ্জাত আল-রিশক। ছবি: আনাদোলু এজেন্সি

গাজায় যুদ্ধ করে ইসরায়েল তার লক্ষ্য অর্জন করতে পারবে না। শুক্রবার ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস এ মন্তব্য করেছে।

গাজা উপত্যকায় সংঘাতের কথা উল্লেখ করে হামাসের পলিটিক্যাল ব্যুরোর কর্মকর্তা ইজ্জাত আল-রিশক এক বিবৃতিতে বলেছেন, যুদ্ধবিরতির আগে গাজায় ৫০ দিন যুদ্ধ করে ইসরায়েল কিছুই অর্জন করতে পারেনি। তারা তাদের হামলা অব্যাহত রেখেও কিছুই অর্জন করতে পারবে না।  


বিজ্ঞাপন


তারা মতে, গাজায় যুদ্ধ করে ইসরায়েল তার কোনো লক্ষ্যই অর্জন করতে পারবে না। 

আরও পড়ুন: ৭ দিনের যুদ্ধবিরতির পর ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ শুরু

এ সময় ইজ্জাত আল-রিশক ফিলিস্তিনি জনগণের দৃঢ় সংকল্প এবং প্রতিরোধ যোদ্ধাদের বীরত্বের প্রশংসা করেন। একইসাথে তিনি বলেন, আমরা বেসামরিক ফিলিস্তিনি নাগরিকদের ওপর ইসরায়েলি হামলার বিরোধিতা করি। আমরা তাদের অপরাধ, নাৎসি আগ্রাসনের নিন্দা করছি। 

তিনি জোর দিয়ে বলেন, ইসরায়েলি হামলার বিরুদ্ধে আমাদের প্রতিরোধ যুদ্ধ অব্যাহত থাকবে


বিজ্ঞাপন


অপরদিকে ইয়েমেনের হুথি সরকারের সামরিক বাহিনী ঘোষণা করেছে যে তারা ইসরায়েলের বিরুদ্ধে নতুন করে হামলা শুরু করতে প্রস্তুত রয়েছে। হামাস-ইসরায়েল যুদ্ধবিরতি শেষ হওয়ার পর অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আবার ইসরায়েলের বর্বর আগ্রাসন শুরুর প্রেক্ষাপটে এই ঘোষণা দেয় তারা।

 ইয়েমেনের হুথি সমর্থিত সেনাবাহিনী বলেছে, ইসরায়েল যখন পুরোপুরিভাবে আগ্রাসন বন্ধ করবে তখনই কেবল ইয়েমেন থেকে হামলা বন্ধ হবে।

আরও পড়ুন: যুদ্ধবিরতির পর ইসরায়েলি হামলায় ৩২ ফিলিস্তিনি নিহত

শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে হামাস ও ইসরায়েলের মধ্যকার যুদ্ধবিরতি চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এর পরপরই ইসরায়েল গাজার ওপর বিমান হামলা শুরু করে। এছাড়া, গাজার বিভিন্ন এলাকায় ট্যাংক থেকেও গোলাবর্ষণ করে। জবাবে হামাস ইসরায়েলের কয়েকটি শহর লক্ষ্য করে রকেট নিক্ষেপ করে। এছাড়া, গাজার কয়েকটি এলাকায় ইসরায়েলি সেনাদের সঙ্গে হামাস যোদ্ধাদের প্রচণ্ড সংঘর্ষ হয়।

ইয়েমেনের সামরিক বাহিনী এক বিবৃতি বলেছে, “আনাসরুল্লাহ প্রতিরোধ আন্দোলনের নেতা আব্দুল মালিক আল-হুথির নির্দেশের সঙ্গে সঙ্গতি রেখে এবং মহান ইয়েমেনি জাতি তথা স্বাধীনতাকামী আরব ও মুসলমানদের আহ্বানের প্রতি সম্মান রেখে ইয়েমেনি বাহিনী ইসরায়েলিদের বিরুদ্ধে তাদের সামরিক অভিযান আবার শুরু করার জন্য সম্পূর্ণ প্রস্তুতির কথা ঘোষণা করেছে।”

ইয়েমেনের সেনারা সুস্পষ্ট করে জানিয়েছে, ইসরায়েলের ভেতরে হামলার পাশাপাশি সমুদ্রেও ইসরায়েলি স্বার্থে তারা হামলা করবে।

সূত্র : আনাদোলু এজেন্সি, প্রেস টিভি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর