শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইউক্রেনের গোয়েন্দা প্রধানের স্ত্রীকে বিষপ্রয়োগ!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩, ০৭:৫৮ পিএম

শেয়ার করুন:

ইউক্রেনের গোয়েন্দা প্রধানের স্ত্রীকে বিষপ্রয়োগ!
ইউক্রেনের গোয়েন্দা প্রধান কিরিলো বুদানভ ও তার স্ত্রী মারিয়ানা। ২০২৩ সালের জানুয়ারিতে কিয়েভে তোলা ছবি- রয়টার্স

ইউক্রেনের গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট জেনারেল কিরিলো বুদানভের স্ত্রী মারিয়ানা বুদানোভা দিয়ে বিষ প্রয়োগ করা হয়েছে। স্থানীয় গণমাধ্যম সূত্রের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে নিউজ ওয়েবসাইট বাবেল।

খবরে বলা হয়েছে, মারিয়ানা বুদানভকে দীর্ঘ সময় ধরে অসুস্থ বোধ করার পর হাসপাতালে নেওয়া হয়। ইউক্রেনের অন্য দুটি মিডিয়া আউটলেট পরে তাদের নিজস্ব সূত্রের বরাত দিয়ে একই তথ্য প্রকাশ করেছে। খবর বিবিসির


বিজ্ঞাপন


ইউক্রেনের সামরিক গোয়েন্দারা প্রকাশ্যে এই প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করেনি। প্রতিবেদনে বলা হয়নি যে, এই ঘটনার পেছনে রাশিয়া জড়িত ছিল কি না।

ইউক্রেনের ইউক্রেনস্কা প্রাভদা নিউজ ওয়েবসাইট জানিয়েছে, আরও কয়েকজন গোয়েন্দা কর্মকর্তাকেও বিষ প্রয়োগ করা হয়েছে। তবে, জেনারেল বুদানভকেও লক্ষ্যবস্তু করা হতে পারে এমন কোনো তথ্য পাওয়া যায়নি।

আরও পড়ুন: গোপন সফরে কিয়েভে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মেইন ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স (ডিআইইউ) এর নেতৃত্ব দিচ্ছেন কিরিলো বুদানভ। তিনি রাশিয়ান বাহিনীর বিরুদ্ধে বড় সামরিক অভিযানের পরিকল্পনা এবং কখনও কখনও কার্যকর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।


বিজ্ঞাপন


নিউজ ওয়েবসাইট বাবেল ইউক্রেনীয় গোয়েন্দা সংস্থার একটি সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার প্রথম কথিত বিষপ্রয়োগের রিপোর্ট করেছিল। সেখানে বলা হয়, মারিয়ানা এখন চিকিৎসাধীন রয়েছেন এবং চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানিয়েছেন যে, মারিয়ানাকে যে পদার্থ দিয়ে বিষ প্রয়োগ করা হয়েছিল তা দৈনন্দিন জীবনে বা সামরিক অভিযানে কোনোভাবেই ব্যবহার করা হয়নি। তবে কর্মকর্তা আরও বিস্তারিত জানাননি।

ইউক্রেনস্কা প্রাভদা নিউজ ওয়েবসাইট পরে তার নিজস্ব সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে যে, মিসেস বুদানভের বিষক্রিয়া পরীক্ষার পর নিশ্চিত হয়েছে।

আরও পড়ুন: ৩.৮ কি.মি. দূর থেকে গুলি করে রুশ সেনাকে হত্যা স্নাইপারের! (ভিডিও)

ওয়েবসাইটটি যোগ করেছে যে তাকে সম্ভবত বিষাক্ত খাবার দেওয়া হয়েছিল, তবে এখন তিনি সুস্থবোধ করছেন।

গত সেপ্টেম্বরে ৩৭ বছর বয়সি লেফটেন্যান্ট জেনারেল বুদানভ জানিয়েছিলেন যে, নিরাপত্তার কারণে তিনি এবং তার স্ত্রী ফেব্রুয়ারির আক্রমণের পর থেকে অফিসে অবস্থান করছেন।

ডিআইইউ এর ঊর্ধ্বতন কর্মকর্তা আন্দ্রি ইউসভ এই বছরের শুরুর দিকে ইউক্রেনস্কা প্রাভদাকে বলেছিলেন যে, জেনারেল বুদানভের বিরুদ্ধে ১০ টিরও বেশি হত্যার চেষ্টা করা হয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর