শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

যুক্তরাষ্ট্রে ৩ ফিলিস্তিনি ছাত্র গুলিবিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩, ১০:৪৪ পিএম

শেয়ার করুন:

যুক্তরাষ্ট্রে ৩ ফিলিস্তিনি ছাত্র গুলিবিদ্ধ
যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্র গুলিবিদ্ধ।

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

এসএনবিসি জানিয়েছে, শনিবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের ভারমন্টে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি করা হয়েছে। ওই তিন শিক্ষার্থীর নাম হিশাম আওয়ারতানি, কিন্নান আবদেল হামিদ ও তাহসিন আহমেদ।


বিজ্ঞাপন


আওয়ারতানি পিঠে গুলিবিদ্ধ হয়েছেন, আহমেদ বুকে এবং আবদেল হামিদ সামান্য আঘাত পেয়েছেন বলে জানা গেছে। এ বিষয়ে তাদের পরিবারের সদস্যরা বলছেন, এটি একটি ঘৃণামূলক অপরাধ।

আরও পড়ুন: গাজা থেকে নেকলেস চুরি করেছে ইসরায়েলি সেনা

হিশাম আওয়ারতানির চাচাতো ভাই বাসিল আওয়ারতানি বলেছেন, ‘বার্লিংটনে হিশাম তার বন্ধুদের সঙ্গে কেবল কুফিয়া পরা এবং আরবি বলার জন্য হাঁটার সময় তাকে পিঠে গুলি করা হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘মার্কিন পন্ডিত এবং রাজনীতিবিদদের বিপজ্জনক পূর্বনির্ধারিত বক্তব্যের পাশাপাশি ফিলিস্তিনিদের প্রতি অমানবিক আচরণ ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। এখন তাদেরকে নিজেদের জীবনও দিতে হতে পারে।


বিজ্ঞাপন


সম্প্রতি যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনের প্রতি সমর্থন প্রকাশকারীদের বিরুদ্ধে সহিংসতা বৃদ্ধি পাচ্ছে।

আরও পড়ুন: ১৭ জিম্মিকে মুক্তি দিল হামাস

আরব-আমেরিকান অ্যান্টি-ডিসক্রিমিনেশন কমিটি ফিলিস্তিনি বংশোদ্ভূত তিন ছাত্রকে গুলি করার নিন্দা করেছে এবং বলেছে যে এটি যুক্তরাষ্ট্রে "ফিলিস্তিনি-বিরোধী মনোভাবের" ফলাফল।

তারা আরও বলেছে, ‘আমরা ক্ষতিগ্রস্থদের সেরে ওঠার জন্য প্রার্থনা করছি। প্রয়োজনে যেকোনো উপায়ে পরিবারগুলোকে সমর্থন করার জন্য তাদের পাশে থাকব। সংগৃহীত এবং প্রদত্ত তথ্যের পরিপ্রেক্ষিতে, এটা স্পষ্ট যে ঘৃণামূলক মনোভাবের কারণে এ গুলির ঘটনা সংঘটিত হয়েছে। আমরা আইন প্রয়োগকারী সংস্থাকে এটা তদন্ত করার আহ্বান জানাই।’

সূত্র : মিডল ইস্ট আই

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর