শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভারতে ভেঙে পড়ল টানেল, আটকা ৩৬

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩, ০২:৪৪ পিএম

শেয়ার করুন:

ভারতে ভেঙে পড়ল টানেল, আটকা ৩৬
ছবি: টেলিগ্রাফ ইন্ডিয়া

ভারতে একটি নির্মাণাধীন টানেল ভেঙে পড়েছে। সেখানে আটকে পড়েছেন অন্তত ৩৬ শ্রমিক। এখন পর্যন্ত হতাহতের বিষয়ে কিছু জানায়নি ভারতীয় কর্তৃপক্ষ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। 

এনডিটিভির খবরে বলা হয়েছে, রোববার স্থানীয় সময় ভোর চারটা নাগাদ টানেলের দেড়শ মিটার হঠাৎ করে ভেঙে পড়ে। ভূমিধসের কারণে এমনটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।


বিজ্ঞাপন


খবরে বলা হয়েছে, ব্রহ্মখাল-যমুনোত্রী জাতীয় সড়কের সিল্কিয়ারা থেকে দান্দলগাঁও পর্যন্ত এই টানেলটি তৈরি করা হচ্ছে। দুর্ঘটনার পর এর ধ্বংসস্তূপের শ্রমিকরা আটকা পড়েছেন।

আরও পড়ুন: কেন ফিলিস্তিনপন্থী সমাবেশে বাধা দিচ্ছে ভারত? 

ঘটনাস্থলে গিয়েছেন উত্তরকাশির জেলাপ্রশাসক এবং পুলিশ সুপার। রাজ্য বিপর্যয় মোকাবেলা বাহিনী এবং পুলিশের উদ্ধারকারী দল আটকে পড়া কর্মীদের উদ্ধারের চেষ্টা করছে। তবে এখনও পর্যন্ত ধসের তলা থেকে কাউকে বের করা যায়নি।

রাজ্য বিপর্যয় মোকাবেলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে জেলার কন্ট্রোল রুম থেকে তাদের জানানো হয়েছে, অন্তত ৩৬ জন কর্মী ধসের নীচে আটকে আছেন। ইনস্পেক্টর জগদম্বা ভিজলওয়ান এই অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকার্য চলছে বলে জানিয়েছে তারা।


বিজ্ঞাপন


উত্তরকাশির এসপি অর্পণ যদুবংশী জানিয়েছেন, এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর জানানো যাচ্ছে না। তিনি বলেন, 'এই নির্মাণ প্রকল্পের দায়িত্বে ছিল এইচআইডিসিএল সংস্থা। তারা জানিয়েছে, তাদের অন্তত ৩৬ জন কর্মী নিখোঁজ। উদ্ধারকাজ চলছে। তাদের নিরাপদে ধসের নিচ থেকে বের করে আনতে সবরকম প্রচেষ্টা করা হচ্ছে। পুলিশ বিভাগ এবং এসডিআরএফ ও এনডিআরএফ এর দলগুলো একসঙ্গে কাজ করছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। আশা করছি, শিগগিরই সকলকে আমরা নিরাপদে উদ্ধার করতে পারব।'

আরও পড়ুন: কাশ্মিরে ডাল লেকে আগুনে ৩ বাংলাদেশি পর্যটক নিহত

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। তিনি জানিয়েছেন, ঘটনাস্থলে উপস্থিত সরকারি কর্মকর্তাদের থেকে তিনি প্রতি মুহূর্তের খবর নিচ্ছেন। সকলকে যাতে নিরাপদে উদ্ধার করা যায়, তার জন্য তিনি প্রার্থনা করছেন।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর