শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভারতীয়রা ইসরায়েলের পক্ষে: নেতানিয়াহুকে মোদি

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ০৫:৩৮ পিএম

শেয়ার করুন:

ভারতীয়রা ইসরায়েলের পক্ষে: নেতানিয়াহুকে মোদি
বেনিয়ামিন নেতানিয়াহু ও নরেন্দ্র মোদি- ফাইল ফটো/সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার শাসকগোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধ চলছে ইসরায়েলের। দুই পক্ষই সমানতালে হামলা চালাচ্ছে। হামাসের এমন ভয়াবহ হামলায় হতবাক ইসরায়েলিরা। এমন অবস্থার মধ্যে মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সে সময় মোদি জানান, ভারতীয়রা ইসরায়েলের পক্ষে রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে প্রধানমন্ত্রী মোদি বলেন, আমি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ফোন কল এবং চলমান পরিস্থিতি সম্পর্কে একটি আপডেট প্রদানের জন্য ধন্যবাদ জানাই। ভারতের মানুষ এই কঠিন সময়ে ইসরায়েলের সঙ্গে দৃঢ়ভাবে দাঁড়িয়েছে। ভারত দৃঢ়ভাবে এবং দ্ব্যর্থহীনভাবে সব ধরনের সন্ত্রাসবাদের নিন্দা করে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ইসরায়েল থেকে আটকে পড়াদের ফেরাচ্ছে ভারত

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের সময় গোটা বিশ্ব দুই পক্ষে ভাগ হয়ে গেলেও ভারত নিরপেক্ষ অবস্থান নেয়। তারা যুদ্ধের সমালোচনা করেছিল, আবার সরাসরি রাশিয়ার বিরুদ্ধেও যায়নি। বরং, পশ্চিমী দেশের সমালোচনা সত্ত্বেও, রাশিয়ার থেকে সস্তায় তেল কিনেছে। কিন্তু, হামাস-ইসরায়েল দ্বন্দ্বে, প্রথম থেকেই হামাসের হামলার সমালোচনা করেছে ভারত সরকার। 

শনিবার ইসরায়েলে হামাসের হামলার পরই হামলার নিন্দা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, 'ইসরায়েলে সন্ত্রাসবাদী হামলার খবরে গভীরভাবে শোকাহত। হতাহতদের এবং তাদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাই। তাদের জন্য প্রার্থনা করছি। এই কঠিন সময়ে আমরা ইসরায়েলের সঙ্গে সংহতি প্রকাশ করছি।'

আরও পড়ুন: এবার মিশরের সাহায্য চাইল ইসরায়েল


বিজ্ঞাপন


মঙ্গলবার ইসরায়েল-হামাস যুদ্ধ চতুর্থ দিনে পড়েছে। এই চার দিনেই দুই পক্ষে নিহতের সংখ্যা ১,৬০০ ছাড়িয়েছে। ইসরায়েলে ৯০০ এর বেশি এবং গাজা ভূখণ্ডে ৭০০ এর বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শনিবার সকাল থেকে ইসরায়েলে হাজার হাজার রকেট ছোড়ে হামাস। এরপর গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েল। নেতানিয়াহু সরকার গাজাকে ‘ধ্বংসস্তুপে’ পরিণত করার হুমকি দিয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর